ক্রিকেট

হার্দিক দল ছাড়ায় গিলের কাঁধে টাইটান্সের নেতৃত্ব! আদৌ প্রস্তুত তো শুভমন?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Shubman Gill : হার্দিক দল ছাড়ায় গিলের কাঁধে টাইটান্সের নেতৃত্ব! আদৌ প্রস্তুত তো শুভমন? - West Bengal News 24

হার্দিক দল ছাড়ায় গিলের কাঁধে টাইটান্সের নেতৃত্ব! আদৌ প্রস্তুত তো ভারতীয় ক্রিকেটের প্রিন্স ? উইলিয়ামসন কিংবা রশিদ খানের মধ্যে কাউকে কেন অধিনায়কের দায়িত্ব দেওয়া হল না? তাই সহজ করে বলা যায়, কেন উইলিয়ামসন কিংবা রশিদ খান প্রতি ম্যাচেই প্রথম একাদশে থাকবেনই, গ্যারান্টি নেই।

কোন ম্যাচে কে কার্যকরী হয়ে উঠতে পারে , সেই অনুযায়ী বিদেশি প্লেয়ারদের একাদশে রাখা হয়। মাত্র চারজন বিদেশিকেই একাদশে খেলানো যাবে। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে বিদেশি ক্রিকেটারকে নামাতে হলে, প্রথম একাদশে রাখতে হবে তিনজন বিদেশি। ভারতীয় প্লেয়ারদের ক্ষেত্রে এই জটিল নিয়ম নেই।

ছ’জন বিদেশি প্লেয়ারকে রিটেন করেছে টাইটান্স। নিলামে আরও দুই বিদেশি প্লেয়ার সই করানোর সুযোগ রয়েছে। এক্ষেত্রে যুক্তি হল বিদেশি ক্রিকেটারদের ক্যাপ্টেন করলে একটা সমস্যা। অনেক সময়ই পিচ এবং পরিস্থিতি অনুযায়ী কম্বিনেশন বেছে নিতে হয়।

ভুললে চলবে না দলের মেন্টর আশিস নেহরার কথাও। অতীতে দলীপ ট্রফি এবং দেওধর ট্রফিতে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে গিলের। আইপিএলের মতো বড় টুর্নামেন্টের মঞ্চে প্রথম বার নেতৃত্ব দেবেন। দায়িত্ব এবং সময় পেলে শুভমন একজন সফল অধিনায়ক হয়ে উঠতেই পারেন।

নেতৃত্বের চাপে তাঁর ব্যাটিংয়ে মনসংযোগে ব্যাঘাত ঘটবে না তো ? এই প্রশ্নও কিন্তু থাকছে। গাইড করার জন্য দলে অনেক সিনিয়র প্লেয়ার রয়েছেন। নেতৃত্বের ক্ষেত্রে বলা যায় , ভবিষ্যতের জন্যই প্রস্তুত করা হচ্ছে শুভমনকে।

আরও পড়ুন ::

Back to top button