রাজ্য

পরীক্ষা শুরুর ১ ঘণ্টার মধ্যেই ফাঁস প্রশ্ন ! টেট পরীক্ষায় প্রশ্ন বিভ্রাট

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পরীক্ষা শুরুর ১ ঘণ্টার মধ্যেই ফাঁস প্রশ্ন ! টেট পরীক্ষায় প্রশ্ন বিভ্রাট

আবারো প্রশ্ন ফাঁস ! এত নিরাপত্তা , এত নজরদারি। কোন কিছু করেই আটকানো গেল না প্রশ্নপত্র ফাঁস। পরীক্ষার্থীদের অভিযোগ , ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার মূল প্রশ্নপত্রের অনেকাংশই মিল রয়েছে।

যদিও পর্ষদ সভাপতি দাবি করেছেন, এমন কোনও অভিযোগ নেই। জানা যাচ্ছে , টেট পরীক্ষা চলাকালীন ফেসবুকে একটি প্রশ্ন পত্র ঘোরাঘুরি করছিল। একটি পেজ যার নাম ‘WB TET SLST SET CTET preparation’ সেই পেজ থেকে পোস্ট করা হয় একটি প্রশ্ন পত্র। জানা যাচ্ছে, গোটা বিষয়টি তারা বুঝতে পেরেছে। পর্ষদের সাফ বার্তা , যে সময় প্রশ্নপত্র ভাইরাল হয়েছে, সেই সময় পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছেন। ফলে তারা উপকৃত হননি। কোনও অসাধু চক্র ইচ্ছাকৃত পর্ষদকে কালিমালিপ্ত করতে এই ঘটনা ঘটিয়েছে।

আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেছেন, “যারা পরীক্ষা নিচ্ছেন বা পরীক্ষা নিয়োগের সঙ্গে যুক্ত রয়েছেন এরা পরোক্ষে বা প্রত্যক্ষে দুর্নীতির সঙ্গে জড়িত। দুর্নীতি মুক্ত কোনও কিছুই করতে পারে না। এরা ছাত্রদের দুর্নীতির সঙ্গে যুক্ত করে দেয়।” তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ অবশ্য দাবি করেছেন, “এ গুলো ভয় তৈরি করার জন্য করা হয়। বহু জায়গায় এমন কোনও ব্যক্তি রয়েছেন যারা কেউ সিপিএম বা বিজেপি সমর্থক, তারা এই কাজ করতেই পারেন। কিন্তু আসল বিষয় হল যে সময় এই ঘটনা ঘটেছে সেই সময় পরীক্ষার্থীরা হলের ভিতরেই রয়েছেন।”

সূত্রের খবর, ভাইরাল হওয়া প্রশ্নপত্রের ১২২, ১২৪,১২১ সহ একাধিক প্রশ্ন ভাইরাল হয়েছে। দুপুর ১টা থেকে এই প্রশ্নগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও শুধু কলকাতা নয়, হাওড়া, জলপাইগুড়ি, শিলিগুড়ি সব জায়গা থেকেই বেরিয়ে পরীক্ষার্থীরা বলছেন ভাইরাল হওয়া প্রশ্নপত্রের সঙ্গে মিল রয়েছে মূল প্রশ্নপত্রের।

আরও পড়ুন ::

Back to top button