আন্তর্জাতিক

‘আইনস্টাইনের ব্রেইন’ বিক্রি করে কোটিপতি! ২২ বছরের চিনা যুবকের কাণ্ডে হইচই

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

‘আইনস্টাইনের ব্রেইন’ বিক্রি করে কোটিপতি! ২২ বছরের চিনা যুবকের কাণ্ডে হইচই

‘আইনস্টাইনের ব্রেইন’ বিক্রি করে মোটা টাকা কামিয়ে সংবাদ শিরোনামে উঠে এসেছেন চিনের ২২ বছরের এক যুবক। সাউথ চায়না মর্নিং পোস্টের মতে, তিনি বিজ্ঞানী আইনস্টাইনের মস্তিষ্ক তৈরি করেছেন। যা নিয়ে চিনে হইচই পড়ে গিয়েছে। ইতিমধ্যেই চিনা ই-কমার্স সাইটে প্রায় ৭০,০০০ ইউনিট বিক্রি হয়েছে এই ভার্চুয়াল পরিষেবা।

উত্তর চিনের হেবেই প্রদেশের বাসিন্দা ঝাং জিয়াংজি। তিনি এক ভার্চুয়াল পরিষেবা তৈরি করেছেন, যার নাম তিনি দিয়েছেন আইনস্টাইনের ব্রেইন। এই অনন্য উদ্ভাবনটি শুধু বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারে তা নয়, এর থেকে “মানসিক আরাম এবং আধ্যাত্মিক সন্তুষ্টি”-ও লাভ করবে মানুষ। এমনটাই দাবি ঝাং জিয়াংজির। জানা গিয়েছে, ১৭ বছর বয়স থেকে ই-কমার্স ওয়েবসাইটে বিভিন্ন জিনিসপত্র বিক্রি করা শুরু করেছিলেন ঝাং।

কিন্তু তাঁর আয় ছিল অনিয়মিত। তিনি এমন একটা কিছু করতে চেয়েছিলেন, যা তাঁকে নিয়মিত আয়ের সুযোগ করে দেবে। সেই সময়, তাঁর এক বন্ধু তাঁকে বলেছিলেন, তাঁর দ্বারা হবে না। কারণ তাঁর বুদ্ধি কম। নিজের বুদ্ধিমত্তা নিয়ে রসিকতা শুনেই, ঝাং এর মনে আইনস্টাইন ব্রেইনের ধারণা তৈরি হয়েছিল। চলতি বছরের শুরুতেই আইনস্টাইনের ছবি এবং একটি মস্তিষ্কের ছবি দিয়ে এই আকর্ষণীয় পণ্যটি বাজারে আনেন ঝাং।

এর জন্য আপনাকে শুধু ০.৫ ইউয়ান বা ভারতীয় মুদ্রায় ৬ টাকারও কম দিতে হবে। পণ্যটির বিজ্ঞাপনে বলা হয়েছে, “আমাদের পণ্য ভার্চুয়াল। আপনি এর জন্য টাকা দেওয়ার পর, আপনাকে শুধু স্মার্ট হওয়ার জন্য অপেক্ষা করতে হবে। সাধারণত এক রাতের ঘুমের পরই, দেখতে পাবেন, আইনস্টাইনের মস্তিষ্ক ইতিমধ্যেই আপনার মস্তিষ্কেও জায়গা করে নিতে শুরু করেছে।”

আরও পড়ুন ::

Back to top button