কর্ম সন্ধান

প্রোগ্রামার পদে নিয়োগ – আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে রাজস্থান পাবলিক সার্ভিস কাউন্সিল

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Rajasthan Public Service Commission 2024 : প্রোগ্রামার পদে নিয়োগ – আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে রাজস্থান পাবলিক সার্ভিস কাউন্সিল - West Bengal News 24

প্রোগ্রামার পদে নিয়োগ – আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে রাজস্থান পাবলিক সার্ভিস কাউন্সিল

বিভিন্ন রাজ্য থেকে যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে রাজস্থান পাবলিক সার্ভিস কাউন্সিল। প্রোগ্রামার পদে নিয়োগ করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি, ২০২৪ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং চলবে আগামী ১ মার্চ ২০২৪ পর্যন্ত। বি-টেক উত্তীর্ণদের জন্য চাকরির বড় সুযোগ, বেতন ২ লক্ষের বেশি।

সংশ্লিষ্ট বিষয় থেকে এমটেক করা প্রার্থীরাও আবেদন করতে পারেন। আবেদন ফি সাধারণ এবং ওসিবি প্রার্থীদের জন্য আবেদন ফি ৬০০ টাকা এবং এসসি ও এসটি প্রার্থীদের জন্য ৪০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে। আরও তথ্যের জন্য অ্যাড সূচনা পড়তে পারেন। পরীক্ষার তারিখ এখনও ঘোষিত হয়নি। সেটা জানার জন্য ওয়েবসাইটে নজর রাখতে হবে। সেখানেই অ্যাডমিট কার্ড দেওয়া হবে। আরও বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীরা ওয়েবসাইট দেখতে পারেন।

কীভাবে আবেদন করবেন ?

১) RPSC এর ওয়েবসাইট rpsc.rajasthan.gov.in.

২) হোম পেজ এ RPSC অনলাইনে লিঙ্কে ক্লিক করুন।

৩) আবেদনপত্র ডাউনলোড করে সেটি পূরণ করুন।

৪) আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি আপলোড করুন।

৫) অনলাইনে পরীক্ষার ফি দিন এবং আবেদনপত্রটি জমা দিন।

প্রোগ্রামার পদের জন্য প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় পাশ করলে ইন্টারভিউ নেওয়া হবে। তারপর নথি যাচাইয়ের পর প্রার্থীদের মেডিক্যাল টেস্ট করা হবে। তার ভিত্তিতে নিয়োগ করা হবে।

আবেদনকারীদের ন্যূনতম বয়স ২১ বছর ও সর্বোচ্চ ৪০ বছর হতে হবে। নির্ধারিত শ্রেণির জন্য বয়সসীমায় ছাড় রয়েছে। ক্যান্ডিডেট আপলাইন করার জন্য প্রথম থেকে শুরু করে ভরতি নোটিফিকেশন অবশ্যই পড়ুন এবং আবেদনটি নির্দেশিত করুন। আবেদন ফার্ম অনলাইন মোডের জরিয়েশন করা।

মোট ২১৬টি পদে নিয়োগ করা হবে। প্রোগ্রামার পদে নিয়োগ করা হবে। প্রোগ্রামার পদের আধিকারিকদের মাসিক বেতন ৭৮,০০০ টাকা থেকে ২ লক্ষ ৯ হাজার টাকা পর্যন্ত ধার্য করা হয়েছে। প্রোগ্রামার পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রযুক্তি, কম্পিউটার বিজ্ঞান, বা ইলেক্ট্রিক এবং কমিউনিকেশনে বি.ই/বি.টেক/এমটিসি/এমসিএ এর ডিগ্রি থাকতে হবে।

আরও পড়ুন ::

Back to top button