আন্তর্জাতিক

ভারতের বিদ্রোহে পতনের মুখে মালদ্বীপের পর্যটন! দাবি মালদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্টের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ভারতের বিদ্রোহে পতনের মুখে মালদ্বীপের পর্যটন! দাবি মালদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্টের

“মালদ্বীপের ওপর ব্যাপক প্রভাব পড়েছে। আমি এই বিষয়টা নিয়ে খুবই উদ্বিগ্ন। মলদ্বীপের মানুষও এ নিয়ে উদ্বেগে রয়েছেন। আমরা চাই ছুটি কাটাতে ভারতীয়রা মলদ্বীপে আসুন। আতিথেয়তায় কোনও প্রভাব পড়বে না।” ভারতের বিদ্রোহে পতনের মুখে মালদ্বীপের পর্যটন ! দাবি মালদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্টের।

সম্প্রতি এমনটাই বলেছেন মলদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট মহম্মদ নাসিদ। এই অবস্থার যে মলদ্বীপের জন্য উদ্বেগের, সে কথাও উল্লেখ করেছেন তিনি। মলদ্বীপের মানুষের তরফ থেকে ভারতের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি। সম্প্রতি ভারতে এসেছেন মহম্মদ নাসিদ। সেই সফরেই সংবাদমাধ্যমের সামনে উদ্বেগ প্রকাশ করেন তিনি। নাসিদ আরও জানান, মলদ্বীপের মানুষ এখনও চায় যে ভারতীয়রা সেখানে যাক।

প্রধানমন্ত্রীর লাক্ষাদ্বীপ সফরের পর যে বিতর্কের সূত্রপাত হয়, তার জেরে প্রভাব পড়েছে মালদ্বীপের পর্যটনে। তিনি আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড় সমর্থক তিনি। ভারতের এসে মোদীর সঙ্গে দেখাও করেছেন তিনি। যাঁদের জন্য বিতর্কের সূত্রপাত, তাঁদের সরিয়ে দিয়ে মলদ্বীপের প্রেসিডেন্ট ভাল কাজ করেছেন বলে মন্তব্য করেছেন তিনি। তিনি বলেন, ‘আমরা বিতর্ক সরিয়ে আগের সম্পর্কে ফিরে যেতে চাই।’

আরও পড়ুন ::

Back to top button