ঝাড়গ্রাম

বিজেপি প্রার্থীর নামে ভুয়ো ফেসবুক পেজ, অভিযোগ সাইবার ক্রাইম থানায়

স্বপ্নীল মজুমদার

বিজেপি প্রার্থীর নামে ভুয়ো ফেসবুক পেজ, অভিযোগ সাইবার ক্রাইম থানায়

বিজেপি প্রার্থীর নামে ভুয়ো ফেসবুক পোস্ট ঘিরে সরগরম হয়ে উঠেছে ঝাড়গ্রামের শাসক-বিরোধী তরজা। এ বিষয়ে ঝাড়গ্রাম সাইবার ক্রাইম থানায় এবং নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছেন ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রণত টুডু।

প্রণতের অভিযোগ তাঁর নামে ভুয়ো ফেসবুক পেজ বানিয়ে সেখানে বিজেপি হারায় ভোট করিয়ে কুৎসা করা হয়েছে। তারপর ওই পোস্টের ক্রিনশট নিয়ে তৃণমূল অপপ্রচার করছে। প্রণতের নামাঙ্কিত পেজের ওই স্ক্রিন শটে দেখা যাচ্ছে, সেখানে লেখা ২০২৪ সালে ঝাড়গ্রাম লোকসভা কোন দল জিততে চলেছে।

তৃণমূলকে প্রথমস্থানে ও বিজেপিকে দ্বিতীয় স্থানে রাখা হয়েছে। ওই স্ক্রিন শট ফেসবুকে পোস্ট করে তৃণমূল কর্মীরা লিখেছেন, ভোট গণনার আগেই বিজেপি প্রার্থীর হার। ভোটে হেরে পোস্ট ডিলিট করে দিলেন বিজেপি প্রার্থী। প্রণত বলেন, ‘‘তৃণমূল বুঝতে পেরেছে, মানুষ আর ওদের পক্ষে নেই।

তাই আমার নামে ভুয়ো ফেসবুক পেজ বানিয়ে সেখানে পরিকল্পিতভাবে পোল করিয়ে নিজেরা বেশি ভোট পাওয়ার দাবি করছে। পুরোটাই মিথ্যাচার ও চক্রান্ত।’’

জেলা তৃণমূলের আইটি সেলের প্রতিনিধিরা জানাচ্ছেন, ‘‘বিজেপি প্রার্থী নিজের পেজে ওই পোল করিয়েছিলেন। জনতার সমর্থনে আমরা এগিয়ে যেতেই উনি পোস্ট ডিলিট করে দিয়েছেন।’’

আরও পড়ুন ::

Back to top button