ক্রিকেট

কোন IPL ফ্র্যাঞ্চাইজি থেকে সবচেয়ে বেশি খেলোয়াড় ভারতের জাতীয় দলে ? বাদ গেল কারা ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

T20 WorldCup : কোন IPL ফ্র্যাঞ্চাইজি থেকে সবচেয়ে বেশি খেলোয়াড় ভারতের জাতীয় দলে ? বাদ গেল কারা ? - West Bengal News 24

ভারতের বিশ্বকাপ দল ঘোষণার পর একটাই উত্তর অনেকেই খুঁজছেন, আইপিএলের কোন টিম থেকে কে কে জায়গা পেলেন জাতীয় টিমে ? কোন আইপিএল টিমের জয়জয়কার বেশি ? আইপিএলের দিকে তাকিয়েই ভারতের বিশ্বকাপ টিম ঘোষণা করা হয়েছে।

আইপিএলে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু হার্দিক পান্ডিয়াকে টিমে ফিরিয়ে সরাসরি ক্যাপ্টেন করা হয়েছে। রোহিত শর্মাকে ছাঁটাই করা হয়েছে নেতৃত্ব থেকে। বিশ্বকাপের টিমে চোখ রাখলে দেখা যাবে, সবচেয়ে বেশি প্লেয়ার নেওয়া হয়েছে মুম্বই থেকেই। মোট চার ক্রিকেটার জায়গা পেয়েছেন টিমে। রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব, জসপ্রীত বুমরা। এর মধ্যে রোহিত ভারতীয় টিমের ক্যাপ্টেন, ভাইস ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া।

দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস। দুটো টিম থেকে সুযোগ পেয়েছেন চারজন করে। ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদবরা প্রতিনিধিত্ব করবেন দিল্লির। খলিল আহমেদ স্ট্যান্ডবাই। আর রাজস্থান থেকে সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, যুজবেন্দ্র চাহালরা সুযোগ পেয়েছেন। স্ট্যান্ডবাই আবেশ খান। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংস থেকে দু’জন করে। আরসিবির প্রতিনিধি বিরাট কোহলি, মহম্মদ সিরাজ। চেন্নাইয়ের থাকছেন শিবম দুবে, রবীন্দ্র জাডেজা। পাঞ্জাব কিংস থেকে একমাত্র উপস্থিতি অর্শদীপ সিংয়ের।

এই আইপিএলের সবচেয়ে ভয়ঙ্কর টিমের নাম কী ? সানরাইজার্স হায়দরাবাদ। যে টিম ম্যাচের পর রানের সুনামি তুলে দিচ্ছে, তাদের কি ঠিক সফল বলা যায় ? বিশ্বকাপের টিম ঘোষণার পর এই প্রশ্ন উঠে গেল। হায়দরাবাদ থেকে কোনও ক্রিকেটার সুযোগ পাননি। এই তালিকায় নাম লেখাতে হয়েছে লখনউ সুপার জায়ান্টসকেও। কলকাতা নাইট রাইডার্স আর গুজরাট টাইটান্সের মধ্য়ে মিল কোথায়? কোনও ক্রিকেটার বিশ্বকাপের মূল টিমে নেই। শুভমন গিল আর রিঙ্কু সিং স্ট্যান্ডবাইয়ে রয়েছেন। অর্থাৎ কেউ চোট পেলে তবেই তাঁরা সুযোগ পাবেন খেলার।

আরও পড়ুন ::

Back to top button