ঝাড়গ্রাম

ভোট চলাকালীন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীর উপর হামলা, অভিযুক্ত তৃণমূল

স্বপ্নীল মজুমদার

ভোট চলাকালীন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীর উপর হামলা, অভিযুক্ত তৃণমূল
হামলার পরে গড়বেতা হাসপাতালে ঝাড়গ্রাম লোকসভার পদ্ম প্রার্থী প্রনত টুডু

বিজেপি প্রার্থীদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে শনিবার ভোট চলাকালীন ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রণত টুডুর উপর হামলা চালানো হল। অল্পের জন্য প্রাণে বেঁচেছেন তিনি।

এদিন গড়বেতা বিধানসভার মংলাপোতা এলাকার ২০০ নম্বর বুথের বিজেপি সমর্থক ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। এদিন ভোট চলাকালীন হিন্দু ভোটারদের বুথে আসতে দেওয়া হচ্ছে না শুনে দুপুর দেড়টা নাগাদ প্রণত সেখানে সেখানে হাজির হন।

কিছু ভোটারকে বুথে নিয়ে যান প্রণত। তাঁরা ভোটও দেন। প্রণত ফেরার সময় একদল তৃণমূলের লোকজন তাঁর উপর হামলা চালায় বলে অভিযোগ। বিজেপি প্রার্থীকে লক্ষ্য করে ইট পাথর ছোঁড়া হয়। প্রণতের নিরাপত্তা রক্ষী সিআইএসএফ জওয়ান রাকেশ সিংহের মাথা ফেটে যায়।

প্রণতের মাথাতেও ইটের ঘায়ে আঘাত লাগে। প্রণতের গাড়ি ও তাঁর নিরাপত্তা রক্ষীর গাড়ি ভাঙচুর করা হয়। সেখানে উপস্থিত একটি নিউজ চ্যানেলের গাড়ির কাঁচও ভাঙা হয়। ঘটনার ফেসবুক লাইভ করে প্রার্থী অভিযোগ করেন, রাজ্যের মুখ্যমন্ত্রী কিছু রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এলাকা গুলিকে মিনি পাকিস্তান ও সন্দেশখালি বানিয়ে দিয়েছেন।

ভোট চলাকালীন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীর উপর হামলা, অভিযুক্ত তৃণমূল
হামলায় গুরুতর জখম প্রনতের সিকুরিটি

ঝাড়গ্রামের ভূমিপুত্র চিকিৎসক মার খাচ্ছেন তৃণমূল আশ্রিত রোহিঙ্গাদের হাতে। কমিশনেও অভিযোগ দায়ের করেন প্রণত। এরপর প্রণত গড়বেতা হাসপাতালে চিকিৎসা করিয়ে গড়বেতা থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

পরে তিনি গড়বেতা বিধানসভার বিভিন্ন বুথ পরিদর্শন করেন। এই ঘটনাটি বাদ দিলে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে এদিন নির্বিঘ্নে ভোট হয়েছে। বেলপাহাড়ি থেকে নয়াগ্রাম, লালগড় থেকে বান্দোয়ান সর্বত্রই বিপুল উৎসাহের সঙ্গে মানুষজন ভোট দিয়েছেন।

তরুণ ভোটারদের মধ্যে ভোটদানের উৎসাহও দেখা গিয়েছে। বিকেলে সার্বিক ভোটদানের হার ছিল ৭৯.৬৮ শতাংশ। তৃণমূলের অবশ্য অভিযোগ, হার নিশ্চিত বুঝে বিজেপি প্রার্থী ইচ্ছাকৃত ভাবে ওই বুথে গিয়ে প্ররোচনা ছড়ান। সেই কারণেই স্থানীয়দের বিক্ষোভ হয়। এতে দলের কেউ যুক্ত নেই।

আরও পড়ুন ::

Back to top button