কলকাতা

দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি কলকাতা-সহ বিভিন্ন জায়গায়! কেমন থাকতে চলেছে বাংলার আবহাওয়া

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি কলকাতা-সহ বিভিন্ন জায়গায়! কেমন থাকতে চলেছে বাংলার আবহাওয়া

শেষ পর্যন্ত স্বস্তির বৃষ্টি কলকাতা। এই বৃষ্টি খুব বেশি কিংবা বেশিক্ষণ না হলেও সঙ্গে ছিল দমকা হাওয়া। যে কারণে বৃহস্পতিবার দুপুরের পরে তাপমাত্রা বেশ কিছুটা নেমে যায়।

আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল রাজ্য জুড়ে তাপমাত্রা কিছুটা কমবে এবং উত্তরবঙ্গের বাকি অংশ এবং দক্ষিণবঙ্গে বর্ষার আগমণের অনুকূল আবহাওয়া রয়েছে। এছাড়াও উত্তর-পূর্ব বাংলাদেশের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, আগামী সাতদিন সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এদিনের বাকি সময়ে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনায় লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া ওই একই সময়ে দার্জিলিং, ও কালিম্পং-এ ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এই সময়ে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোথাও কোথাও ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। শুক্রবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কবার্তা জারি করা হয়েছে। দার্জিলিং, ও কালিম্পং-এ এই সময় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

শনিবার ও রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার ও শনিবার উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোথাও কোথাও ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।

বৃহস্পতিবার বিকেলে দক্ষিণবঙ্গের আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, এদিনের বাকি সময় থেকে আগামী বুধবার পর্যন্ত সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। দক্ষিণবঙ্গের কোথাও আপাতত গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি কিংবা তাপপ্রবাহের পূর্বাভাস নেই। আবহাওয়া দফতরের আশা আগামী দুই থেকে তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষার আগমন হবে।

বৃহস্পতিবার বিকেলে আবহাওয়া দফতর ( Weather Update) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘন্টায় উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। তবে তার পরে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

আরও পড়ুন ::

Back to top button