রাজ্য

১০ দিনে বাতিল ৩০০ লোকাল এবং এক্সপ্রেস! মাথায় হাত যাত্রীদের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

১০ দিনে বাতিল ৩০০ লোকাল এবং এক্সপ্রেস! মাথায় হাত যাত্রীদের

ফের ট্রেন ভোগান্তির খবর! তবে এবার ভোগান্তি একেবারে টানা ১০ দিন। বাতিল ট্রেনের তালিকায় একাধিক লোকাল এবং এক্সপ্রেস। গত কয়েকদিন আগেই শিয়ালদহ স্টেশনে দীর্ঘ কাজ চলে। যার জেরে একাধিক ট্রেনকে ঘুরপথে চালানো হয়।

দমদম স্টেশন পর্যন্ত চলে বহু লোকাল। যার জেরে ব্যাপক ভোগান্তির মধ্যে পড়তে হয় সাধারণ মানুষ থেকে নিত্য যাত্রীদের। ফের সেই ভোগান্তি (Train Cancellation News) ফিরছে।

জানা যাচ্ছে, খড়গপুর ডিভিশনের (Kharagpur Division) হাওড়া আন্দুল স্টেশনে (Andul Station) নন ইন্টারলকিংয়ের কাজ হবে। আর তা চলবে দীর্ঘ ১০ দিন ধরে। আর এই কাজের জন্য গত ১০দিনে অন্তত ৩০০টি লোকাল এবং এক্সপ্রেস ট্রেন বাতিল (Train Cancellation News) থাকছে।

এমনটাই রেল (Indian Rail) জানিয়েছে বলে খবর। আর এই বাতিলের তালিকায় মেদিনীপুর-হাওড়া-মেদিনীপুর-সহ একাধিক লোকাল রয়েছে বলে জানা যাচ্ছে। বাতিলের (Train Cancellation News) তালিকায় আছে ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেনও। ইতিমধ্যে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে দক্ষিণ পূর্ব রেলের (South Eastern Railway)। যেখানে নন ইন্টারলকিংয়ের কথা উল্লেখ করা হয়েছে।

শুধু লোকাল কিংবা এক্সপ্রেস ট্রেন বাতিলই নয়, একাধিক ট্রেনের যাত্রাপথ ছোট করা হয়েছে। রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, দীর্ঘ এই কাজের জন্য ঘুরপথে চালানো হবে বহু ট্রেনকে। বেশ কিছু লোকাল ট্রেনের সময়ও বদল করা হয়েছে বলেও দক্ষিণ পূর্ব রেলের (South Eastern Railway) তরফে জানা গিয়েছে। ফলে এই কাজের জন্য সাধারণ মানুষ থেকে নিত্য যাত্রীদের চূড়ান্ত ভোগান্তির মধ্যে পড়তে (Train Cancellation News) হবে। তা কার্যত নিশ্চিত।

যদিও রেলের দাবি, দ্রুত কাজ করা হবে। কিছুটা ভোগান্তি হলেও এই কাজের জন্য আগামীদিনে ওই লাইনে রেল পরিষেবা আরও মসৃণ হবে বলেই দাবি ভারতীয় রেলের। বলে রাখা প্রয়োজন, প্রত্যেক মাসেই কোনও না কোনও লাইনে নন-ইন্টারলকিংয়ের কাজ করছে রেল (Indian Rail)। যার ফলে মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। এরপরেও রেল নিয়ে একাধিক অভিযোগ নিত্য যাত্রীদের। বিশেষ করে পরিকাঠামো নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন ::

Back to top button