রাজ্য

সকালেই ঝিরঝিরে বৃষ্টিতে ভিজল মহানগর, জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া জেনে নিন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সকালেই ঝিরঝিরে বৃষ্টিতে ভিজল মহানগর, জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া জেনে নিন

সকাল থেকেই মহানগরের আকাশের মুখ ভার। সকাল সকাল দু-এক পশলা বৃষ্টিও হয়ে গিয়েছে শহরে। অবশেষে দেখা দিলেন তিনি। যার অপেক্ষায় দিনরাত প্রহর গুনেছে তিলোত্তমা। বর্ষার বৃষ্টিতে সকালেই ভিজল গড়ের মাঠ, ভিক্টোরিয়া, রেডরোড, ধর্মতলা, শ্যাম বাজার, শিয়ালদহ স্টেশন, হাওড়া ব্রিজ।

অনেকদিন সকালে এমন মেঘের ঘনঘটা দেখেননি শহরবাসী। ভ্যাপসা হাসফাঁস করা গরমে কাহিল পরিস্থিতি তৈরি হয়েছিল। উত্তরবঙ্গ যখন বর্ষার বৃষ্টিতে ভাসছে তখন গরমে নাজেহান দক্ষিণবঙ্গবাসী। একটু বৃষ্টি এখানেও আসুক চাতক পাখির মতো অপেক্ষায় ছিল শহরের বাসিন্দারা। অবশেষে তিনি এলেন।

বর্ষা এলো দক্ষিণবঙ্গে। শুক্রবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে বলে আগেই পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। সেই মতোই সকাল থেকেই শুরু হয়েছে বর্ষণ। গতকাল বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে শহরে। তবে শুক্রবার থেকে বৃষ্টির দাপট বাড়বে বলেইউ সতর্ক করেছে হাওয়া অফিস। আবার কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাসও রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। ধীরে ধীরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে সাগরে। সেটি নিম্নচাপে পরিণত হবে। তার জেরে আগামী কয়েকদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে বর্ষণ। শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবারেও চলবে বর্ষণ। রবিবারে বীরভূম-মুর্শিদাবাদ ও নদিয়ায় বৃষ্টির পরিমান বাড়বে। বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইবে একাধিক জেলায়।

পূর্বমেদিনীপুর ও দুই ২৪ পরগনায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোিমটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। এছাড়াও মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পাশাপাশি বইবে ঝোড়ো হাওয়া। আগামী সপ্তাহের মধ্যেই দক্ষিণবঙ্গের সবজেলাতেই বর্ষার বৃষ্টি শুরু হয়ে যাবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের ৫ জেলায় চলবে বর্ষণ। দার্জিলিং, কালিম্পং,আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শনিবার আবার মালদহ এবং দুই দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন ::

Back to top button