পর্যটন

৭১৩ কোটি টাকার এই দ্বীপ-ভিলায় কী নেই!

৭১৩ কোটি টাকার এই দ্বীপ-ভিলায় কী নেই!

ক্যারাবিয়ান দেশ বাহামাসের ব্যক্তিগত একটি দ্বীপ বিক্রি হবে। সবুজে ঘেরা সেই দ্বীপে রয়েছে চোখ ধাঁধানো সৈকত। সেখানকার প্রধান ভবনে শো’বার ঘর রয়েছে নয়টি এবং সমান সংখ্যক বাথরুম রয়েছে ।

একশ ১৪ বিঘা বিস্তৃত সেই দ্বীপে ছোটবড় আরো বেশ কয়েকটি ভবন রয়েছে। সারাজীবনের জন্য সেই দ্বীপ কিনে নিতে গুণতে হবে সাতশ ১৩ কোটি সাত লাখ টাকা।

জানা গেছে, সেই দ্বীপে নৌবিমান চলাচলের সুবিধা রয়েছে। ফ্লোরিডার মিয়ামি শহর থেকে প্রতিদিন ১০টি বাণিজ্যিক ফ্লাইট সেখানে যাতায়াত করে।

এছাড়া ছোট ছোট নৌকা ভেড়ার জন্য ঘাট তৈরি করা আছে। সেখানকার প্রধান ভবনের শো’বার ঘরগুলো অত্যাধুনিক, বাথরুমগুলোও আকর্ষণীয়।

৭১৩ কোটি টাকার এই দ্বীপ-ভিলায় কী নেই!

ভবনের ভেতরে থেকেই সূর্যদয় ও সূর্যাস্ত দেখার ব্যবস্থা রয়েছে। সমুদ্রের পানির ওপর বসে বিশ্রাম নেওয়ার জন্য যথেষ্ট জায়গা তৈরি করা রয়েছে।

সেখানকার কর্মচারীদের থাকার জন্য মূল ভবনের বাইরে বেশ কয়েকটি ছোট ছোট ভবন রয়েছে। এছাড়া সমুদ্রের ধার ঘেঁষে রয়েছে সুইমিংপুল। চাইলে জলকেলিও করতে পারবেন সেখানকার বাসিন্দারা।

৭১৩ কোটি টাকার এই দ্বীপ-ভিলায় কী নেই!

দ্বীপটির মালিক নাইট ফ্রাঙ্ক আজীবন মেয়াদে বিক্রির জন্য দ্বীপটির দাম হাঁকিয়েছেন ছয়শ ৫০ মিলিয়ন ডলার। দামের পরিমাণ অনেক বেশি হওয়ার ব্যাপারে কর্তৃপক্ষ বলছে, সবুজে ঘেরা বিশাল এই দ্বীপে পরিপাটি করে সাজানো রয়েছে সবকিছু।

মূল ভবনের বাইরে ছোট ছোট ভবনে চাইলে অতিথি কিংবা স্বজনরা থাকতে পারবে। সুইমিংপুল থেকে শুরু করে নৌবিমান চলাচল এবং খেয়াঘাটের ব্যবস্থা রাখা হয়েছে। সবমিলিয়ে দ্বীপটি যিনি কিনবেন, তাকে ভাগ্যবান বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button