খেলা

মেসিকে নিয়ে নৈশভোজে যেতে চান রোনালদো

মেসিকে নিয়ে নৈশভোজে যেতে চান রোনালদো

দীর্ঘদিন ফুটবলবিশ্বকে মোহিত করে রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। বৃহস্পতিবার রাতে এ দুজন হাজির ছিলেন মোনাকোতে। উয়েফা চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০ মৌসুমের ড্র অনুষ্ঠিত হয়। এ ছাড়া বর্ষসেরা খেলোয়াড়রা সম্মাননা পান। রোনালদো-মেসি শুধু মাঠে নয়, অ্যাওয়ার্ড জয়েও কম নন। ২ দুজনেরই ৫টি করে ব্যালন ডি’অর রয়েছে।

এই অনুষ্ঠানে মেসিকে নিয়ে পাশে বসেছিলেন রোনালদো। রেশমিন চৌধুরি প্রশ্ন রেখেছিলেন, আপনাদের নিয়ে পুরো বিশ্বে তো অনেক আলোচনা হয়। এটাকে কীভাবে দেখেন? রোনালদো হেসে বলেছেন, ‘আমাদের মধ্যে সম্পর্কটা ভালো। ১৫ বছর ধরে আমরা প্রতিদ্বন্দ্বিতা করছি। এমন আগে হয়েছে কিনা আমি জানি না। সামনেও হবে কিনা বলতে পারব না। তবে আমাদের একসঙ্গে এখনো ডিনারে বসা হয়নি। সামনে হবে হয়তো। আমি চাই সামনে বছর এখানে একসাথে আসব (মেসিকে নিয়ে)। তারপর পরের বা তারও পরের বছর।

আমি জানি যারা আমাকে পছন্দ করে না তারাও আমাকে এখানে দেখতে চায়।’ অবসর নিয়ে কথা আসেই। রোনালদোর এখন ৩৪ চলছে। রোনালদো মনে করেন, মেসি তার চেয়ে যেহেতু ২ বছরের ছোট, তাই সে আরও বেশি খেলবে। মেসিও রোনালদোর শূন্যতা বোধ করেন। লা লিগায় রোনালদো ও মেসির দ্বৈরথ জমে উঠত। মেসি বলেছেন, ‘রোনালদোর সঙ্গে আমাদের লড়াইটা ভালো ছিল। তখন সে রিয়াল মাদ্রিদে ছিল। এখন সে দুর্দান্ত ক্লাবে খেলে। আমরা তার খেলা দেখি।’

উয়েফার বর্ষসেরা ফুটবলার হয়েছেন লিভারপুলের ডাচ খেলোয়াড় ভার্জিল ফন ডাইক। উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতায় বর্ষসেরার মুকুট মাথায় উঠল তার। শুধুই তা-ই নয়, পুরো মৌসুমে লিভারপুলের রক্ষণভাগ কড়াভাবে আগলেছেন। চ্যাম্পিয়নস লিগেরও ড্র অনুষ্ঠিত হয়েছে পরশু। এই অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেছেন বাংলাদেশি ব্রিটিশ বংশোদ্ভূত সাংবাদিক রেশমিন চৌধুরী।

এ নিয়ে তৃতীয়বারের মতো এই আসরে উপস্থাপনা করেছেন তিনি। এরিক কাঁতোয়াকে প্রেসিডেন্ট পদক প্রদান করা হয়। এ ছাড়া বর্ষসেরা গোলকিপার হয়েছেন এলিসন বেকার, ডিফেন্ডারও হয়েছেন ভার্জিল ভ্যান ডাইক, মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং ও ফরোয়ার্ড লিওনেল মেসি। রোনালদো গ্রুপ পর্বের দল নিয়েও কথা বলেছেন। তিনি মনে করেন জুভেন্টাস কঠিন গ্রুপে রয়েছে। অ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়াও বায়ার লেভারকুসেন বেশ শক্তিশালী দল বলে মনে করেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button