বিনোদন

যেভাবে অভিনয়ে এলেন সালমান খান

যেভাবে অভিনয়ে এলেন সালমান খান

সালমান খানের বাবা সেলিম খান ছিলেন রুপোলি জগতের এক ঝলমলে তারকা। এ জগতে তার ভালো নামডাকও ছিল। তবে সালমান বাবার এ নামডাককে কখনোই ব্যবহার করেননি। সালমা যখন বলিউডে ক্যারিয়ার তৈরির সংগ্রামে যুদ্ধ করছেন তখন তিনি বাবার নাম ব্যবহার করেননি।

এখানেই বোঝা যায়, ক্যারিয়ারের শুরু থেকেই সালমান খান ছিলেন আত্মবিশ্বাসী। তার নিজের ওপর বিশ্বাস ছিল, তিনি একদিন নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন বলিউডে। এ বিশ্বাস তাকে তার চলার পথে চলতে সহায়তা করে।

যেভাবে অভিনয়ে এলেন সালমান খান

সালমান বিভিন্ন প্রযোজকের কাছে গিয়ে চরিত্রের জন্য অডিশন দিতে শুরু করেন। শুরুর দিকে সালমান স্ক্রিপ্ট রাইটারেরও কাজ করেছেন। অবশেষে সালমান খানের বলিউড যাত্রা শুরু হয় আশির দশকের শেষে। তখন তার বয়স ২৩ বছর। টগবটে তরুণ তিনি তখন। শরীরে বইছে তারুণ্যের রক্ত।

১৯৮৮ সালে বিবি হো তো অ্যায়সি ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের মাধ্যমে তার অভিষেক ঘটে রুপোলি পর্দায়। পরের বছরই মুক্তি পায় তার সাড়া জাগানো ছবি ম্যায়নে পিয়ার কিয়া।

এ ছবিতে প্রেম চরিত্রে অভিনয় করে হাজারো তরুণ-তরুণীর হৃদয়ে ঝড় তুলে দেন সালমান। চারদিকে তখন তার জয়গান। ছবিতে তার অনবদ্য অভিনয় প্রশংসিত হয় নানা মহলে। এ ছবিতে অভিনয়ের সুবাদে সেরা নবাগত অভিনেতা হিসেবে ঘরে তোলেন ফিল্মফেয়ার পুরস্কার।

যেভাবে অভিনয়ে এলেন সালমান খান

একইসাথে বছরের সেরা অভিনেতা হিসেবে পান মনোনয়ন। এরপরের ঘটনা সবারই জানা। সাজন, হাম আপকে হ্যায় কৌন, আন্দাজ আপনা আপনা, করণ অর্জুন, খামোশি, হাম দিল দে চুকে সোনম ও তেরে নাম ছবিগুলো যেন তার ক্যারিয়ারে যোগ করেছে ভিন্নমাত্রা।

বেশকিছু ছবিতে তাকে দর্শকরা পেয়েছেন অতিথিশিল্পী হিসেবে। মাঝে-মধ্যে ব্যক্তিগত জীবনে নানা বিতর্কে জড়িয়ে পড়েন। তবে সবকিছু কাটিয়ে নতুন উদ্যমে কাজ করে গেছেন বরাবরই।

আরও পড়ুন ::

Back to top button