রাজ্য

বাংলায় ৪০০ পার করল করোনা আক্রান্তের সংখ্যা !

বাংলায় ৪০০ পার করল করোনা আক্রান্তের সংখ্যা !

 

কলকাতা: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২৩। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ৩৮৫। তবে মৃতের সংখ্যা একই রয়েছে বলে জানিয়েছে রাজ্য। শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে হয়েছে ৪২৩। মৃতের সংখ্যা ১৮-ই রয়েছে। এখনও পর্যন্ত মোট ১০৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ওই বুলেটিন অনুযায়ী, করোনা মোকাবিলায় কোভিড-১৯ টেস্টের সংখ্যাও বাড়ানো হয়েছে।

এখনও পর্যন্ত ৯ হাজার ৮৮০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। গৃহ পর্যবেক্ষণে ২৩ হাজার ৬১৮জন রয়েছেন। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন ২০৭ জন। এদিন কোভিড-১৯ টেস্টিং ল্যাবের অনুমতি পেয়েছে বেসরকারি সংস্থা— সুরক্ষা ডায়গনেস্টিক প্রাইভেট লিমিটেড।

এর ফলে রাজ্যে ল্যাবের সংখ্যা বেড়ে হল ১৩। এদিকে দেশে এখন করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ২৫ হাজার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৫০৬ জন। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪২৯। এক দিনে মৃত্যু হয়েছে ৫৭ জন সংক্রমিতের। পাশাপাশি, গোটা দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৬২ জন।

করোনাভাইরাসের পরিসংখ্যানে এই বৃদ্ধির পরও দেশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি বলে দাবি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের দাবি, ‘লকডাউনে পারস্পরিক দূরত্ব মেনে চলায় করোনার সংক্রমণ স্টেজ থ্রি বা গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে যেতে পারেনি।”কেন্দ্রীয় মন্ত্রীর এই দাবি সত্ত্বেও মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি, রাজস্থান ও মধ্যপ্রদেশের মতো রাজ্যে সংক্রমিতের পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে।

মহারাষ্ট্রে এ দিন আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৬ হাজার ৮১৭। ওই রাজ্যে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৩০১ জন করোনা আক্রান্তর। মহারাষ্ট্রের মতো গুজরাতেও এই ভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। গুজরাতে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮১৫। মৃত্যু হয়েছে ১২৭ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে আড়াই হাজারের উপর। অন্য দিকে, রাজস্থানে তা ২ হাজারের উপরে গিয়ে ঠেকেছে। মধ্যপ্রদেশে সংক্রমণের সংখ্যা পৌঁছেছে ২ হাজারের কাছাকাছি।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button