প্রযুক্তি

লক ডাউনে Whatsapp-এ গালামাল অর্ডার করুন ঘরে বসেই, পথ দেখাচ্ছে ফেসবুক-রিলায়েন্স

লক ডাউনে Whatsapp-এ গালামাল অর্ডার করুন ঘরে বসেই, পথ দেখাচ্ছে ফেসবুক-রিলায়েন্স

 

বর্তমান পরিস্থিতিতে বিশ্বব্যাপী মহামারীর কারণে লকডাউন নাগরিকদের উপর চাপিয়ে দেওয়া হয়েছে এবং সামাজিক দূরত্বকে অনুশীলন করতে বলা হয়েছে। যদিও এটি জাতির উন্নতির জন্য রয়েছে তবুও প্রতিটি পরিবার তাদের প্রতিদিনের প্রয়োজনগুলি কেনার ক্ষেত্রে একটি বড় সমস্যার মুখোমুখি হচ্ছে। ফেসবুক – রিলায়েন্স সরাসরি হোয়াটসঅ্যাপে জিওমার্ট হিসাবে পরিচিত $ ৫.৭বিলিয়ন ডলারের একটি চুক্তিতে স্বাক্ষর করেছে। রিলায়েন্স লক্ষ লক্ষ ছোট ব্যবসা এবং খুচরা স্টোরের সাথে সরাসরি যোগাযোগ করছে। অর্ডারগুলি মোবাইল ফোনে ক্লিকের মাধ্যমেই হতে পারে।

অর্ডার প্লেসমেন্টটি সর্বাধিক ডিজিটাল বান্ধব উপায়ে করা যেতে পারে আপনার মোবাইল ফোনে JioMart যোগাযোগ নম্বর 88500 08000 সংরক্ষণ করতে হবে এবং সংশ্লিষ্ট নম্বরে “হাই” পাঠাতে হবে। ” জিওমার্ট হোয়াটসঅ্যাপ অর্ডার বুকিং পরিষেবাতে স্বাগতম” বলে গ্রাহক একটি বার্তা পাবেন। লিঙ্কটি কেবল 30 মিনিটের জন্য প্রযোজ্য হবে। সময় বের হওয়ার পরে একটি নতুন বার্তা প্রেরণ করতে হবে।

একবার সংযুক্ত হয়ে গেলে, তাকে কিছু ব্যক্তিগত বিবরণ যেমন মোবাইল নম্বর, অবস্থান, অঞ্চল, ল্যান্ডমার্ক ইত্যাদি সরবরাহ করতে হবে, তারপরে নিকটস্থ স্টোরের মালিকানাধীন আইটেমগুলির একটি তালিকা এবং আপনার প্রয়োজনীয় জিনিসগুলি আপনার কার্টে যুক্ত করতে হবে।অর্ডারটি তৈরি করার পরে স্টোরের ঠিকানা এবং অবস্থানের সাথে একটি চালান আপনার কাছে JioMart থেকে পাঠানো হবে।

এর পরে গ্রাহক একটি বার্তা পাবেন যে অর্ডারটি গ্রহণ এর জন্য প্রস্তুত। গ্রাহক অর্ডার সংগ্রহ করতে পারেন এবং যে কোনও মাধ্যমে অর্থ প্রদান করতে পারবেন।রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুকেশ ধীরুভাই আম্বানি বলেছেন, এটি ‘ডিজিটাল ইন্ডিয়া’ প্রচারের লক্ষ্যে নেওয়া একটি যুগান্তকারী উদ্যোগ হবে।

সুত্র: সংবাদ মাধ্যম

আরও পড়ুন ::

Back to top button