রাজ্য

Coronavirus update : রাজ্যে গত২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১১২ জন, মৃতের সংখ্যা বেড়ে ৭২ !

Coronavirus update : রাজ্যে গত২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১১২ জন, মৃতের সংখ্যা বেড়ে ৭২ !

 

কলকাতা, ৬ মে: রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪৫৬। মৃতের সংখ্যা বেড়ে হল ৭২। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৪ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২। নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay)। স্বরাষ্ট্র সচিব জানান, রজ্যে মোট ১৫টি ল্যাব করোনাভাইরাসের পরীক্ষা করছে। তার মধ্যে ৫টি বেসরকারি ল্যাব। দিনপ্রতি গড়ে আড়াই হাজার টেস্ট হচ্ছে।

এদিকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল (Medical College Hospital) হচ্ছে সম্পূর্ণ কোভিড হাসপাতাল (COVID Hospital)। কাল থেকে পূর্ণসময়ের জন্য চালু হবে। আজ এই সিদ্ধান্তের কথা টুইট করে জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)।

টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, “রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমবর্ধমান। তাই দ্রুত পরীক্ষা ও চিকিত্‍সার জন্য আমরা কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালকে একটি পূর্ণাঙ্গ কোভিড হাসপাতাল হিসাবে গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছি। যা ৭ মে থেকে কাজ শুরু করবে।”

মুখ্যমন্ত্রী জানান, কলকাতার মেডিকেল কলেজে প্রাথমিকভাবে ৫০০ বেড নিয়ে শুরু হবে। পরে ধাপে ধাপে প্রয়োজন অনুযায়ী বড বাড়ানো হবে। রাজ্যে এটা নিয়ে মোট ৬৮টি করোনা হাসপাতাল তৈরি করা হল।

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button