খেলা

টেস্টে ইশান্ত সেঞ্চুরি করতে পারলে এই ভয়ঙ্কর কাজ করার কথা বলেছিলেন রাহুল!

টেস্টে ইশান্ত সেঞ্চুরি করতে পারলে এই ভয়ঙ্কর কাজ করার কথা বলেছিলেন রাহুল!

 

ওয়েবডেস্ক : আগ্রাসী অধিনায়ক বিরাট কোহালি। সতীর্থদের কাছ থেকেও আগ্রাসন দেখতে পছন্দ করেন। কিন্তু আগ্রাসন দেখাতে গিয়ে সতীর্থরা নির্বাসিত হন, এমন কিছু চান না কোহালি।

জাতীয় দলের ওপেনার ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় চ্যাটের সময়ে সেই কথাই জানিয়েছেন ইশান্ত শর্মা। শুনিয়েছেন তাঁর টেস্ট অর্ধশতরান নিয়ে না জানা তথ্যও।

২০১৭ সালে বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথকে ফেরানোর পরে ইশান্তের উত্‍সব নিয়ে এখনও চর্চা হয়। সেই ঘটনায় কোহালির প্রতিক্রিয়া কী ছিল, তা জানতে চান ময়াঙ্ক। জবাবে ইশান্ত বলেন, ”বিরাট আগ্রাসী ক্যাপ্টেন।

কেউ আগ্রাসন দেখালে ও খুশি হয়। বিরাট সব সময়ে বলে, আমাকে উইকেট এনে দাও। তার পর তোমার যা মনে হয় তাই করো। তবে এমন কিছু করো না, যাতে তোমাকে নির্বাসিত হতে হয়। শ্রীলঙ্কায় আমাকে নির্বাসিত করা হয়েছিল। তখনও আমাকে বলেছিল, তোমার যা মন চায় তাই করো। কিন্তু দেখো নির্বাসিত যেন হতে না হয়।”

টেস্ট ফরম্যাটে ইশান্ত শর্মা ২৯৭টি উইকেট নিয়েছেন। ২০১৯ সালে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চাশ করেন তিনি। সেটাই ছিল ইশান্তের একমাত্র অর্ধ শতরান। সেই ম্যাচ প্রসঙ্গে ভারতের পেসার বলছেন, ”লোকেশ রাহুল বলেছিল, আমি যদি একশো করতে পারি তা হলে ও ব্যালকনি থেকে লাফ মারবে।’

সেই ম্যাচে রাহুলের গ্লাভস পরে ব্যাট করতে নেমেছিলেন ইশান্ত। তবে শতরান করতে পারেননি তিনি। ফলে রাহুলকেও আর ব্যালকনি থেকে ঝাঁপ মারতে হয়নি।

সুত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন ::

Back to top button