রাজ্য

হু-র গাইড লাইন মেনে করোনা পরীক্ষা হচ্ছে না রাজ্যে, চোখে আঙুল দিয়ে ভুল দেখাল আইসিএমআর

হু-র গাইড লাইন মেনে করোনা পরীক্ষা হচ্ছে না রাজ্যে, চোখে আঙুল দিয়ে ভুল দেখাল আইসিএমআর

করোনা পরীক্ষায় গলদ রয়েছে। হু-য়ের গাইডলাইন মেনে করোনা পরীক্ষা করছে না পশ্চিমবঙ্গ এবং গুজরাত। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে এমনই দাবি করেছে আইসিএমআর। করোনা পরীক্ষার সংখ্যা কম করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা কম করা হচ্ছে। এমনই অভিযোগ করা হয়েছে এমসিআরের পক্ষ থেকে। প্রতি ১০ লাখ জন সংখ্যার মধ্যে মাত্র ১৪০ জনের করোনা পরীক্ষা করা হচ্ছে। যেখানে ২১০ জনের করোনা পরীক্ষা করা উচিত। সেটা করা হচ্ছে না বলে জানিয়েছে আইসিএমআর। পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষায় ঘাটতি রয়েছে বলে জানিয়েছে আইসিএমআর। একই অবস্থা গুজরাতেরও।

আরও পড়ুন : BIG BREAKING: বাংলায় আবারও বাড়ল লকডাউন !

করোনা মহামারী থেকে বাঁচতে পরীক্ষা বাড়াতে বলেছে হু। সেই মতো কাজ করছে ২২টি রাজ্য। বাকি রাজ্যগুলিতে তেমন করোনা পরীক্ষা হচ্ছে না বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই দেশে করোনা সংক্রমণ ৯ লক্ষ ছুঁই ছুঁই অবস্থা। তামিলনাড়ু, মহারাষ্ট্র, দিল্লিতে করোনা সংক্রমণ বাড়ছে হু হু করে। পরীক্ষা কম হওয়ায় পশ্চিমবঙ্গেও করোনা সংক্রণ বাড়ছে।

গোটা দেশে করোনা সংক্রমণে প্রতিদিন রেকর্ড গড়ছে। আগামী কয়েকদিনের মধ্যেই ভারতে করোনা সংক্রমণ ১০ লাখ অতিক্রম করবে বলে আশঙ্কা করা হচ্ছে। আইসিএমআরের পক্ষ থেকে জানানো হয়েছে সোমবার দেশের ২ লক্ষ ৮৬ হাজার ২৪৭ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট ১ কোটি ২০ লক্ষ ৯২ হাজার ৫০৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

গোটা দেশে করোনা সংক্রমণ বাড়ছে ৮টি রাজ্যে থেকে কর্নাটক, দিল্লি, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, তেলঙ্গানা, গুজরাত এবং অসম। যদিও সুস্থতার হার ভারতে বেশি বলে আগেই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

সুত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button