রাজ্য

BIG BREAKING: বাংলায় আবারও বাড়ল লকডাউন !

BIG BREAKING: বাংলায় আবারও বাড়ল লকডাউন !

 

ওয়েবডেস্ক : বাংলায় ফের বাড়ানো হল লকডাউন। মঙ্গলবার এমনই সিদ্ধান্তের কথা জানিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই সেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় কিছুদিন আগেই নতুন করে লকডাউনের নির্দেশিকা জারি করা হয়েছিল। নতুন করে ১৫ জুলাই পর্যন্ত কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউনের কথা জানানো হয়েছিল। কিন্তু সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনও ইঙ্গিত এখনও পাওয়া যাচ্ছে না। তাই ফের নতুন করে লকডাউন বাড়াচ্ছে সরকার।হিসেব মত ১৫ জুলাই, বুধবার শেষ হয়ে যাচ্ছে পূর্ব ঘোষিত সেই লকডাউনের সময়সীমা। এবার সেই লকডাউন বাড়ানো হল আরও। ১৯ জুলাই পর্যন্ত ফের কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউন জারি করা হয়েছে।

আরও পড়ুন : বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন রাশিয়ার হাতে? রইল সত্যিটা জেনে নিন

কলকাতায় কনটেনমেন্ট জোনগুলিতে বিশেষভাবে লকডাউন মেনে চলতে হবে। এছাড়া, জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, রায়গঞ্জ, শিলিগুড়যির মত জেলাগুলিতেও ১৫ জুলাই থেকে লকডাউন শুরু হচ্ছে।

এদিকে আশার কথা হল, বাংলায় একদিনে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মঙ্গলবারের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। বাড়েনি মৃতের সংখ্যাও। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী, একদিনে আক্রান্তের সংখ্যা ১,৩৯০ জন। গতকাল ছিল ১,৪৩৫ জন। তবে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২,৮৩৮ জনে। গতকাল ছিল ৩১,৪৪৮ জন।

BIG BREAKING: বাংলায় আবারও বাড়ল লকডাউন !

 

সোমবার থেকে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ জনের। গতকালও সংখ্যাটা ছিল ২৪ জনে। এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৯৮০ জন। গতকাল সোমবার এই সংখ্যাটা ছিল ৯৫৬ জনে। কিন্তু অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা হল ১১,৯২৭ জন। গতকাল ছিল ১১,২৭৯ জন। একদিনে বেড়েছে ৬৪৮ জন।

একদিকে যেমন আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছে তেমনি বাড়ছে সুস্থ হয়ে উঠার হার। একদিনে ৭১৮ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৩২ জনে। তবে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ১৯,৯৩১ জন। শতাংশ এর হিসেবে ৬০.৬৯ শতাংশ। যে ২৪ জনের মৃত্যু হয়েছে, এদের মধ্যে কলকাতার ৭ জন। উত্তর ২৪ পরগনার ৮ জন। দক্ষিন ২৪ পরগনার ২ জন। হাওড়া ৫ জন। হুগলী ১ জন। দক্ষিণ দিনাজপুর ১ জন।

আরও পড়ুন : লকডাউনে বাপের বাড়িতে আটকে স্ত্রী, রেগে গিয়ে প্রাক্তন বান্ধবীকে বিয়ে করল যুবক

গতকাল সোমবার মৃতের সংখ্যাটা ছিল ২৪ জনে। তাদের মধ্যে কলকাতারই ১০ জন। উত্তর ২৪ পরগনার ৮ জন। দক্ষিন ২৪ পরগনার ১ জন। হাওড়া ২ জন। হুগলী ২ জন। পশ্চিম বর্ধমান ১ জন। বাংলায় নতুন করে টেস্ট হয়েছে ১১,১০২ টি। গতকালের থেকে বেশি। গতকাল ছিল ১০,৩৫৯ টি। তবেএই পর্যন্ত মোট টেস্ট হয়েছে ৬ লক্ষ ৩৮ হাজার ৫৪০ জনের। প্রতি মিলিয়নে টেস্ট বেড়ে ৭,০৯৫ জন।

গতকাল ছিল ৬,৯৭২ জনে। এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৫২টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। আরও ১টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে। বাংলায় ৮০ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে।

এর মধ্যে সরকারি ২৬ টি হাসপাতাল ও ৫৪ টি বেসরকারি হাসপাতাল রয়েছে। হাসপাতালগুলিতে আইসিইউ শয্যা রয়েছে ৯৪৮টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ৩৯৫টি। কিন্তু সরকারি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২টি। এই পর্যন্ত শুধু কলকাতায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫১৬ জন।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button