রাজ্য

৯৯ শতাংশ ক্ষতিগ্রস্ত আমফানের টাকা পেয়েছেন, তাও কেউ কেউ ডার্টি পলিটিক্স করছে : মমতা

৯৯ শতাংশ ক্ষতিগ্রস্ত আমফানের টাকা পেয়েছেন, তাও কেউ কেউ ডার্টি পলিটিক্স করছে : মমতা

 

ওয়েবডেস্ক : আমফানের (Amphan) ত্রাণ নিয়ে তৃণমূল নেতারা দুর্নীতি করছেন বলে বারবার অভিযোগ করেছেন বিরোধীরা। তবে যারা ত্রাণ দুর্নীতির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

দলনেত্রীর নির্দেশ অনুযায়ী ইতিমধ্যে শাস্তিও পেয়েছেন বেশ কয়েকজন। তবে তা সত্ত্বেও বিরোধী দলের নেতানেত্রীদের মুখ বন্ধ করা যাচ্ছে না। এই পরিস্থিতিতে আরও একবার ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী। নাম না করে গেরুয়া শিবিরকে কড়া ভাষায় বিঁধলেন তিনি।

বুধবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘কাজ নেই, কর্ম নেই। সরকারের ভাল কাজ দেখতে পায় না। তাড়াহুড়ো করে করতে গিয়ে ভুল হয়েছে। ৯৯ শতাংশ মানুষ ক্ষতিপূরণ পেয়েছেন। জেলাশাসকদের বলা হয়েছে টাকা ফেরত নিয়ে নেওয়ার। কোনও কোনও রাজনৈতিক দল বেশি বাড়াবাড়ি করছে। মনে রাখবেন চ্যারিটি বিগিনস অ্যাট হোম।’

আরও পড়ুন : অসমে ব্রহ্মপুত্রের জলের তলায় বিষ্ণু মন্দির, সতর্ক বার্তা গুহায়াটিতে

আমফানে ব্যাপক ক্ষতি হয়েছিল বাংলার। প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়ের দাপটে অনেকেই হারিয়েছেন ঘর। তাঁদের দুরবস্থার কথা ভেবেই আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু অভিযোগ উঠেছে, ক্ষতি না হওয়া সত্ত্বেও অনেকেই পেয়েছেন ত্রাণ।

আবার কারও ক্ষতি হলেও মেলেনি আর্থিক সাহায্য। বেশিরভাগ ক্ষেত্রে এই সমস্ত অভিযোগ কাঠগড়ায় তোলা হয়েছে তৃণমূল নেতারা। বিরোধীরা আমফানের ত্রাণ নিয়ে ‘দুর্নীতি’কে হাতিয়ার করেই আসরে নেমেছে। শানিয়েছে কড়া ভাষায় আক্রমণের তীর। তার ফলে বেড়েছে ক্ষোভের পারদ।

ক্ষোভের আগুনে জল ঢালতে নিজেই ময়দানে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রাণ নিয়ে দুর্নীতি করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন তিনি। অভিযোগ প্রমাণিত হওয়ায় সেই নির্দেশ অনুযায়ী হাওড়া, নন্দীগ্রাম-সহ বেশ কয়েকটি জায়গায় তৃণমূল নেতাদের সাসপেন্ডও করা

আরও পড়ুন : আমফানে রাজ্যের ক্ষতির পরিমান ১ লক্ষ কোটিরও বেশি, কোন ক্ষেত্রে হয়েছে জেনে নিন !

হয়েছে। ক্ষতিগ্রস্ত না হওয়া সত্ত্বেও যাঁরা টাকা পেয়েছেন, তাঁদের টাকা ফেরত নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত নির্দেশ অনুযায়ী চলছে কাজ। তবে ‘শাস্তি’কে লোক দেখানো বলেই কটাক্ষ করেছে বিরোধী শিবির। সেই ইস্যুতে এদিন আবারও পালটা বিরোধীদের আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

 

 

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button