জাতীয়

শুক্রবার অমিত শাহর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে ডাক পড়ল মুকুলের

শুক্রবার অমিত শাহর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে ডাক পড়ল মুকুলের

কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকে যোগ না দিয়ে কলকাতায় ফেরার ২৪ ঘণ্টার মধ্যেই ফের দিল্লিতে ডাক পড়ল মুকুল রায়ের। সূত্রের খবর, আগামী শুক্রবার অমিত শাহ মুকুলের সঙ্গে সরাসরি কথা বলতে পারেন।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত অমিত শাহর কাছে গিয়ে রাজ্যের নির্বাচনে মুকুল রায়ের ‘গুরুত্ব’ ব্যাখ্যা করেছেন।

সেকারণেই মুকুলকে শুক্রবার ডেকে পাঠানো হয়েছে বলে রাজনৈতিক বিশ্লেষকদের মত। দিল্লির বৈঠকে মুকুলের না থাকা নিয়ে বিজেপির রাজ্য রাজনীতিতে গত দু’দিন ধরে জলঘোলা চলছে। মুকুল কেন ফিরে এলেন, কেন তাঁর দিল্লির বাড়ির সামনে থেকে মোদী-শাহের ছবি-সহ হোর্ডিং ‘ঝড়ে উড়ে গেল’, সবই জল্পনায় ইন্ধন জোগাচ্ছে।

[ আরও পড়ুন : ইন্দোরের কিশোর ডিম বিক্রেতার পাশে গোটা দেশ, মিলল ফ্ল্যাট ও পড়াশোনায় সাহায্যের আশ্বাস ]

তবে রবিবার বিষয়টিকে অনেকটা হালকা করার চেষ্টা করেছেন দলের সাংসদ স্বপন দাশগুপ্ত। তিনি বলেছেন, ‘এটা বিস্ময়কর যে মুকুল রায় নিজের দিল্লির বাসভবন থেকে মোদী-বিজেপির হোর্ডিং সরিয়ে নিয়েছেন বলে বিভিন্ন সংবাদ পোর্টালে ভুয়ো খবর প্রকাশিত হয়েছে।

কিন্তু রূঢ় বাস্তব হল যে দিল্লি বিধানসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী গত ফেব্রুয়ারিতে হোর্ডিংগুলি খুলে নেওয়া হয়েছিল।’

এদিকে, কলকাতায় ফেরার কারণ সম্পর্কে মুকুল জানিয়েছিলেন, চোখের জরুরি চিকিত্‍সার জন্য তাঁকে ফিরতে হচ্ছে। অথচ শনিবার তিনি নিজেই জানান, ডাক্তার দেখাবেন সোমবার। তবে শুক্রবার তিনি দিল্লিতে যাচ্ছেন বলেই খবর। শাহ-মুকুলের বৈঠকের আগে কোনও পদক্ষেপ করবেন কি না, সে দিকেও পর্যবেক্ষকদের নজর রয়েছে।

[ আরও পড়ুন : ভারতের চাপে লাদাখের বেশ কয়েকটি পয়েন্ট থেকে সেনা সরাল চীন ]

সুত্র: কলকাতা24×7

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button