রাজ্য

Big Breaking : বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি হতে পারেন মুকুল রায়

Big Breaking : বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি হতে পারেন মুকুল রায়

বিজেপি সূত্রে খবর, শুক্রবার কলকাতা ফেরার পরই বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে; মুকুলকে ফের দিল্লিতে ডেকে পাঠানো হয়। রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে, দলের কেন্দ্রীয় নেতৃত্বের দিল্লির বৈঠকে যোগ না দিয়ে; কলকাতায় ফিরে এসেছেন মুকুল রায়।

২৪ ঘণ্টা না কাটতেই; তাঁকে ফের দিল্লিতে ডেকে পাঠানো হল। সূত্রের খবর, আগামী শুক্রবার অমিত শাহ মুকুলের সঙ্গে; সরাসরি কথা বলতে পারেন। মুকুল রায় পেতে চলেছে বড় কোন দায়িত্ব। সম্ভবত, বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি হচ্ছেন মুকুল রায়।

দিল্লির বৈঠকে মুকুলের না থাকা নিয়ে; বিজেপির রাজ্য রাজনীতিতে গত দু’দিন ধরে জলঘোলা চলছে। প্রকাশ্যে কেউ স্বীকার না করলেও; মুকুল কেন ফিরে এলেন, কেন তাঁর দিল্লির বাড়ির সামনে থেকে; মোদী-শাহের ছবি-সহ হোর্ডিং ‘ঝড়ে উড়ে গেল’; সবই জল্পনায় ইন্ধন জোগাচ্ছে। একটি সংবাদ মাধ্যমে নিউজ বেড়িয়ে যায়; মমতার সঙ্গে যোগাযোগ করে, তৃণমূলে ফিরতে চাইছেন মুকুল।

অন্য দিকে, শনিবার কলকাতায় মুকুল দাবি করেছেন; তিনি বিজেপিতেই আছেন এবং থাকবেন। বাকি সব অপপ্রচার। এমনকী গত শুক্রবারই; তাঁর সঙ্গে কথা হয়েছে অমিত শাহের।

[ আরও পড়ুন : শুক্রবার অমিত শাহর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে ডাক পড়ল মুকুলের ]

যদিও দিল্লিতে দলের গুরুত্বপূর্ণ বৈঠক ছেড়ে; কলকাতায় ফিরে মুকুল রায় জল্পনা উড়িয়ে বলেছিলেন; “চার-পাঁচদিন ধরে বৈঠক হবে; এটা আমি জানতাম না। আমার রেটিনার সমস্যা রয়েছে। একটা ইনজেকশন নিতে হবে। সেই ডেট ঠিক করা ছিল আগেই। তাই আমাকে ফিরে আসতে হল। এর মধ্যে কোনও গুঞ্জন নেই”।

কলকাতায় ফেরার কারণ সম্পর্কে মুকুল জানিয়েছিলেন; চোখের জরুরি চিকিৎসার জন্য তাঁকে ফিরতে হচ্ছে। অথচ শনিবার তিনি নিজেই জানান; ডাক্তার দেখাবেন সোমবার। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আবার দাবি করেছিলেন; ‘‘করোনা পরিস্থিতির সতর্কতা এবং শারীরিক কারণে; মুকুলদা দূরত্ব রেখে

চুপচাপ থাকছেন’’। সূত্রের খবর, কৈলাস বিজয়বর্গীয় ফোনে মুকুলকে জানিয়েছেন; “অমিত শাহ কথা বলতে পারেন। তাই মুকুল যেন; শুক্রবার সকালে দিল্লি পৌঁছে যান। কেন্দ্রীয় বিজেপি সূত্রে খবর; তারপরেই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি হতে পারেন মুকুল রায়।

তাঁকে ঘিরে যখন বিবিধ গুঞ্জন ও জল্পনা; তখন সে সব নস্যাৎ করতে চেয়ে মুকুল এ দিন বলেন; ‘‘আমার সঙ্গে বিজেপির দূরত্ব নিয়ে; যা যা রটনা হচ্ছে, সবটাই বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত’’।

মুকুলের ঘনিষ্ঠ মহল থেকে আরও জানা যায়; এ বার দিল্লিতে থাকাকালীন তিনি দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার সঙ্গে; দেখা করতে চেয়েছিলেন। তখন সময় মেলেনি। তবে শনিবার তাঁর কাছে নড্ডার অফিস থেকে ফোন আসে। মুকুল জানিয়ে দেন; তিনি কলকাতায় ফিরে এসেছেন।

[ আরও পড়ুন : দেশে কি আবার লকডাউন, একটু পরেই জানাতে পারেন প্রধানমন্ত্রী ]

রবিবার সাংবাদিক বৈঠকে রবিবার মুকুল রায় বলেন; “বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আমি বিজেপি ছাড়ছি না। বিজেপিতে ছিলাম; আছি এবং থাকব। আমি বিজেপির নির্বাচনী দায়িত্ব পরিচালনা করেছি; পঞ্চায়েত ও লোকসভা ভোটে।

যে সম্মান আমাকে বিজেপি দিয়েছে; তাতে আমি আপ্লুত। অপপ্রচার চলছে চারিদিকে। তাই বাংলার মানুষকে জানাতে চাই; কোনওভাবেই আমি বিজেপি ছাড়ছি না”। রবিবার বিকালে, রাজধানীর রাজনীতিতে শোনা যাচ্ছে; আগামী শনিবারই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি হতে পারেন মুকুল রায়।

সুত্র: The News বাংলা

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button