রাজ্য

কর্মসংস্থানে নজির গড়তে চলেছেন মমতা সরকার, প্রচুর নিয়োগের সম্ভাবনা

কর্মসংস্থানে নজির গড়তে চলেছেন মমতা সরকার, প্রচুর নিয়োগের সম্ভাবনা

জানা যাচ্ছে, বিভিন্ন সরকারি দফতরে এই মুহূর্তে যা শূন্যপদ, সেই নিরিখে ৬ হাজারের বেশি নিয়োগও হতে পারে বলে মনে করা হচ্ছে। আর তা একটা মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের কাছে একটি রেকর্ড হিসাবেই মনে করা হচ্ছে। তবে শেষ পর্যন্ত কত নিয়োগ করা হবে তা নবান্নই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানা যাচ্ছে।

পিএসসি তরফে আরও বলা হয়েছে, এবারে বহু সংখ্যক পরীক্ষার্থী প্রাথমিক পরীক্ষায় একই নম্বর পেয়েছেন। ফলে সফল পরীক্ষার্থীর সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। প্রকাশিত ওই খবরে বলা হয়েছে যে, ক্লার্কশিপের প্রাথমিক পরীক্ষা হয় গত ২৫ জানুয়ারি।

[ আরও পড়ুন :‘আপনাকে অনুরোধ, বকেয়া টাকা দিন’, প্রধানমন্ত্রীর কাছে দাবি পাওনা নিয়ে মুখ্যমন্ত্রীর ]

অঙ্ক, ইংরেজি ও জেনারেল নলেজের উপর ১০০ নম্বরের মাল্টিপল চয়েসের প্রশ্ন ছিল। পিএসসি জানিয়েছে, সাধারণ বা অসংরক্ষিত পরীক্ষার্থীরা ৬৫ পর্যন্ত পেয়ে প্রাথমিক পরীক্ষায় সফল হয়েছেন। তফসিলি জাতি ও উপজাতি পরীক্ষার্থীদের ক্ষেত্রে সফল হওয়ার ন্যূনতম নম্বর ছিল যথাক্রমে ৪৮.৬৭ ও ২৯.৬৭।

ওবিসি-এ এবং বি শ্রেণীর জন্য ছিল যথাক্রমে ৪৩ ও ৫৬.৩৩। এই হিসেবে মোট ৬৬ হাজার ৪৯২ জন লিখিত চূড়ান্ত পরীক্ষায় বসার সুযোগ পেয়েছেন। পরীক্ষায় বসেছিলেন প্রায় ৬ লক্ষ পরীক্ষার্থী।

এবার সফল পরীক্ষার্থীদের ইংরেজি, বাংলা, হিন্দি, নেপালি, উর্দু এবং সাঁওতালির মধ্যে যে কোনও একটি ভাষার উপর ৫০ নম্বর করে মোট ১০০ নম্বরের চূড়ান্ত লিখিত পরীক্ষায় বসতে হবে। এই পরীক্ষায় মোট প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সফল চাকরি পদপ্রার্থীদের তালিকা প্রকাশ করবে পিএসসি। এমনটাই প্রকাশিত খবরে বলা হয়েছে।

[ আরও পড়ুন :এক ঘণ্টার মধ্যে দিন বদল,অগস্টে নতুন পূর্ণ লকডাউনের তালিকা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী ]

 

আরও পড়ুন ::

Back to top button