বিয়ের আগে ও পরে একাধিক সম্পর্ক, ভাঙতে বসেছিল অজয়-কাজলের দাম্পত্য


বিয়ের আগে ও পরে একাধিক সম্পর্ক, ভাঙতে বসেছিল অজয়-কাজলের দাম্পত্য
কাজল ও অজয় দেবগন

দুই দশকেরও বেশি সময় ধরে সংসার করছেন বলিউডের তারকা জুটি অজয় দেবগণ ও কাজল। ইন্ডাস্ট্রির অন্যতম সুখী দম্পতি হিসেবে ধরা হয় তাদের। কিন্তু তাদের এই সুখের দাম্পত্য ফুল বিছানো পথ ছিল না। বরং বেশ কয়েকবার সেখানে এসেছে কাঁটার আঘাত। খবর আনন্দবাজার পত্রিকা

তাঁকে বিয়ে করে ঘরকন্না করবেন বলে কেরিয়ারের মধ্যগগনে অভিনয় থেকে সরে দাঁড়ান কাজল। নব্বইয়ের দশক থেকে বলিউডের প্রথম সারিতে থাকা অজয় দেবগণের মধ্যেই জীবনসঙ্গী হওয়ার গুণ খুঁজে পেয়েছিলেন তনুজা-কন্যা। ইন্ডাস্ট্রিতে পাওয়ার কাপলদের মধ্যে অন্যতম এই জুটির দাম্পত্যেও এসেছে যথেষ্ট টানাপড়েন।

অজয় যখন প্রথম অভিনয়ে এসেছিলেন, অনেকেই বলেছিলেন তিনি বেশি দিন ইন্ডাস্ট্রিতে থাকতে পারবেন না। কারণ তাঁর সমসাময়িকদের তুলনায় তিনি পিছিয়ে ছিলেন নায়কোচিত চেহারার দিক দিয়ে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সব দিক দিয়ে নিজেকে পরিণত করে তোলেন তিনি।


[ আরও পড়ুন : কন্যা সন্তানের বাবা হলেন অভিনেতা আফতাব ]

অভিনয় এবং চেহারা, দু’দিকেই শুরুর অজয়ের সঙ্গে বর্তমান নায়কের আকাশপাতাল পার্থক্য। তবে কেরিয়ারের শুরুর দিন থেকেই অজয়ের সঙ্গী হয়েছে বিতর্ক। একাধিক নায়িকার সঙ্গে তাঁকে জড়িয়ে শোনা গিয়েছে প্রেমের গুঞ্জন।

ইন্ডাস্ট্রিতে পা রাখার পর অজয়ের সঙ্গে রবিনা টন্ডনের সম্পর্ক নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল। তাঁদের সম্পর্ক ছিল ক্ষণস্থায়ী এবং শেষ হয়েছিল চরম তিক্ততায়। ‘সুহাগ’ ছবিতে একসঙ্গে অভিনয়ের সুবাদে ঘনিষ্ঠতা বাড়ে অজয়-করিশ্মার। তার পরেই নাকি অজয়ের জীবনে ‘প্রাক্তন’ হয়ে যান রবিনা।

বিচ্ছেদের পরে এক সাক্ষাৎকারে রবিনা জানিয়েছিলেন, অজয়ের কাছে প্রত্যাখ্যাত হয়ে তিনি নাকি আত্মঘাতীও হতে গিয়েছিলেন। তিনি আরও দাবি করেন, অজয় নাকি তাঁকে প্রেমপত্রও লিখেছিলেন। পরে এই সাক্ষাৎকার ঘিরে ক্ষোভ উগরে দেন অজয়। রবিনার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক ছিল না বলে দাবি করেন তিনি।

[ আরও পড়ুন : কঙ্গনাকে গ্রেপ্তারের দাবি ]

 

Recommended For You