কলকাতা

যাত্রীরা মুখ ফেরাতে ভাড়া কমালেন ট্যাক্সিমালিকরা !

যাত্রীরা মুখ ফেরাতে ভাড়া কমালেন ট্যাক্সিমালিকরা !

সাতদিন আগে ৩০ টাকা ভাড়া ৫০ টাকা করা হয়েছিল। কিন্তু সরকারের চাপ এবং সাধারণ মানুষের ট্যাক্সির থেকে মুখ ফিরিয়ে নেওয়ায় ভাড়া প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন ট্যাক্সি মালিকরা।

এদিন বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন, ক্যালকাটা ট্যাক্সি অ্যাসোসিয়েশন-সহ তিনটি ট্যাক্সি ইউনিয়ন সিদ্ধান্ত নিয়েছে, পুরনো ভাড়াতেই আপাতত কলকাতার রাস্তায় চলবে ট্যাক্সি।

বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের নেতা বিমল গুহ বলেন, ‘সাধারণ মানুষের আর্থিক অবস্থা এই মুহূর্তে একদমই ভালো নয়। অনেকেই আমাদের কাছে অনুরোধ করছিলেন। তাই যাত্রীদের অনুরোধেই আগের ভাড়াই আপাতত থাকছে। তবে, সরকারের কাছে অনুরোধ আমাদের জন্যেও কিছু ভাবা হোক। আমাদের নিয়েও সরকারেরও উচিত্‍ চিন্তাভাবনা করা।’

[ আরও পড়ুন : ফোন করে বোম মারার হুমকি, গ্রেফতার অভিযুক্ত ]

এর আগে বেসরকারি বাসের মত হলুদ ট্যাক্সির জন্যেও ১৫ হাজার করে প্যাকেজের দাবি করেছিলেন বিমল গুহ। প্যাকেজ না হলে চালকদের আত্মহত্যার পথ বেছে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, সরকারি অনুমোদনের তোয়াক্কা না করেই ১ আগস্ট থেকে ট্যাক্সির ভাড়া বাড়িয়ে দেয় সংগঠনগুলো। উঠলেই ৫০ টাকা ভাড়া ধার্য করা হয়। যদিও মিটার রিডিংয়ে তা ৩০ টাকাই দেখাচ্ছিল।

পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে, এভাবে ভাড়া বাড়ানো বেআইনি। কেউ অতিরিক্ত ভাড়া দাবি করলে ব্যবস্থা নেওয়া হবে। তাতেও অবশ্য তা থেমে যায়নি। বর্দ্ধিত ভাড়াই নিতে থাকে ট্যাক্সিচালকরা। শেষপর্যন্ত সরকারের চাপ, আর কিছুটা সাধারণ মানুষের ট্যাক্সির থেকে মুখ ফিরিয়ে নেওয়া দেখে পিছু হটতে বাধ্য হল ট্যাক্সি মালিকরা।

 

 

সুত্র : কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button