জাতীয়

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সংকটজনক

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সংকটজনক
প্রণব মুখার্জি

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির (Pranab Mukherjee) শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এখনও ভেন্টিলেশনেই রয়েছেন তিনি। দিল্লির (Delhi) আর্মি হাসপাতাল সোমবার এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তার ভাইটাল এবং ক্লিনিক্যাল প্যারামিটারগুলো স্থিতিশীল রয়েছে। সাবেক এই রাষ্ট্রপতির কো-মর্বিডিটিও রয়েছে।’ তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগে রয়েছে দেশবাসী।

৯ অগস্ট রাতে দিল্লির বাসভবনে পড়ে যাওয়ার পরে প্রাক্তন রাষ্ট্রপতিকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরের দিন ১০ অগাস্ট প্রাণ বাঁচাতে অস্ত্রোপচার করে মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বার করতে হয়। সে সময়েই রুটিন পরীক্ষা করতে গিয়ে তাঁর শরীরে করোনাভাইরাস মেলে। কিন্তু অস্ত্রোপচারের পরে তাঁর অবস্থার অবনতি হয়। তাঁকে ৯৬ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা।

[ আরও পড়ুন : বিজেপি-কে বাড়তি সুবিধের অভিযোগ খারিজ করল ফেসবুক ]

গতকাল চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় বলে জানিয়েছিলেন তাঁর ছেলে অভিজিত্‍ মুখার্জি। ছেলে অভিজিত্‍ মুখার্জি (Abhijit Mukherjee) বলেন, “আমার বাবা আগের দিনগুলির চেয়ে অনেক ভালো ও স্থিতিশীল।

তাঁর সমস্ত গুরুত্বপূর্ণ মাপকাঠি স্থিতিশীল এবং তিনি চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন। আমরা বিশ্বাস করি যে তিনি শীঘ্রই আমাদের মধ্যে ফিরে আসবেন।” এর আগে ১৩ অগস্টের বুলেটিনে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, গভীর কোমায় চলে গেছেন প্রণব মুখার্জি।

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button