বিনোদন

দুই গ্রামের দায়িত্ব নিলেন জ‌্যাকলিন

দুই গ্রামের দায়িত্ব নিলেন জ‌্যাকলিন

মহামারি করোনার এই সংকটে বলিউডের অনেক তারকাই অভাবগ্রস্তদের সহযোগিতার জন‌্য নানা উদ‌্যোগ নিয়েছেন। সম্প্রতি অভিনেত্রী জ‌্যাকলিন ফার্নান্দেজ ভারতের মহারাষ্ট্রের পাথাড়ি ও সাকুর নামে দুটি গ্রামের দায়িত্ব নিলেন। এই গ্রামে যারা অপুষ্টিতে ভুগছেন তাদেরকে আগামী তিন বছর খাবার সরবরাহ করবেন। টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

জ‌্যাকলিন ফার্নান্দেজ বলেন—দুটি গ্রামের ১৫৫০ জন বাসিন্দা এই প্রজেক্টের আওতাভূক্ত। শিশুসহ অপুষ্টিতে ভোগা নারী-পুরুষ এ তালিকায় রয়েছেন। তাদেরকে নিয়ে সচেতনতামূলক সেশনও অনুষ্ঠিত হবে। নবজাতকদের যত্ন নেওয়ার জন‌্য ১৫০ নারীকে নিয়োগ করার পরিকল্পনা করেছি, আর তাদেরকে ট্রেইনিং দেওয়ার জন‌্য ৭জন ফ্রন্টলাইন ওয়ার্কার রয়েছেন।

[ আরও পড়ুন : বিজেপি-কে বাড়তি সুবিধের অভিযোগ খারিজ করল ফেসবুক ]

পরিকল্পনা আছে, ২০টি পরিবারের স্বাস্থ‌্যের উপর নজর রাখার, সেই সঙ্গে তাদের অপুষ্টি দূর করার জন‌্য খাদ‌্যসামগ্রী সরবরাহ করার। সমাজের মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা বাবা-মা আমাকে দিয়েছেন। আর এই প্রকল্প হাতে নেওয়ায় তারা আমাকে পূর্ণ সমর্থন দিয়েছেন।

বলিউড ইন্ডাস্ট্রির কলাকুশলীরা ধীরে ধীরে কাজে ফিরছেন। কাজে ফেরার বিষয়ে জ‌্যাকলিন বলেন—‘অ‌্যাটাক’ সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ শুরু করেছি। তবে শুটিংয়ে ফিরতে কিছুটা সময় লাগবে। কারণ এই পরিবেশে অভ‌্যস্ত হওয়ার বিষয় রয়েছে। আশা করছি, খুব শিগগির কাজে ফিরতে পারবো।

 

আরও পড়ুন ::

Back to top button