বিনোদন

১০ কোটি টাকার সমঝোতা হলো ৬ লাখ টাকায়!

১০ কোটি টাকার সমঝোতা হলো ৬ লাখ টাকায়!

অবশেষে দুই খানের হলো সমঝোতা! ১০ কোটি থেকে দুজনে নেমে এলেন ৬ লাখ টাকায়।‘পাগল মন’ গানের অনুমতিহীন ব্যবহারে ক্ষুব্ধ হন গায়িকা দিলরুবা খান। শাকিব খানের ছবি ‘পাসওয়ার্ড’-এ গানটির কিছু অংশ ব্যবহার করায় শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাস ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠান প্রযোজক শাকিব খানের কাছে।

চলতি বছর ফেব্রুয়ারিতে শাকিব নিজে দিলরুবা খানের আইনজীবী ওলোরার অফিসে সমঝোতার জন্য বসেছিলেন। তখন দুই লাখ টাকা দিয়ে বিষয়টি সুরাহাও করতে চেয়েছিলেন তিনি। তবে গানের মালিকরা তা মেনে না নেওয়ায় সেটা এবার ৬ লাখে সমাধান হয়েছে বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছে একাধিক বিশ্বস্ত সূত্র।

বিষয়টি নিয়ে ‘পাসওয়ার্ড’ ছবির অন্যতম প্রযোজক মো. ইকবাল বলেন, ‘বিষয়টির সুরাহা হওয়ার কথা। তবে এটা নিয়ে বিস্তারিত আমি কিছু জানি না।’জানা যায়, কোরবানির ঈদের আগের দিন ৩১ জুলাই উভয় পক্ষ বসে বিষয়টির সমাধান করেন। অবশ্য সমঝোতার দিন ছবির প্রযোজক-নায়ক শাকিব নিজে উপস্থিত ছিলেন না। পাঠিয়েছিলেন তিন জন প্রতিনিধি। অপরদিকে গানের পক্ষে এর গীতিকার, সুরকার, গায়িকা ও তাদের আইনজীবী উপস্থিত ছিলেন। সেদিনই ৬ লাখ টাকায় এটির মীমাংসা করা হয়।

[ আরও পড়ুন : যুক্তরাজ্যে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে শুটিংয়ে অক্ষয়-বাণী ]

বিষয়টি নিয়ে দিলরুবা খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘৬ লাখ বা ৬০ লাখ টাকাতেও এটির সমাধান হতে পারে। সেটা আপাতত বলা যাবে না। কারণ, আমাদের সমঝোতার মূল শর্তই ছিল গানের সম্মানী নিয়ে আমরা মিডিয়া বা কারও সঙ্গে কথা বলবো না। তবে গান নিয়ে দ্বন্দ্বের অবসান হয়েছে।’

অন্যদিকে ইকবাল বলেন, ‘আসলে ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা শুরুতে ক্যাসেট কোম্পানির কাছ থেকে অনুমতি নিয়েছিলাম। তখন বুঝতে পারিনি শিল্পী, গীতিকার আর সুরকারের কাছ থেকেও অনুমতি নিতে হবে।’

 

আরও পড়ুন ::

Back to top button