রাজনীতি

‘পুলিশ-প্রশাসনকে রাজনীতির খাঁচা মুক্ত করুন’: রাজ্যপাল

'পুলিশ-প্রশাসনকে রাজনীতির খাঁচা মুক্ত করুন': রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনকড়

ফের টুইটে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বললেন, ‘রাজ্যে পুলিশ-প্রশাসন রাজনীতির খাঁচায় বন্দী। মুখ্যমন্ত্রী প্রশাসনকে মুক্ত করুন।’ রাজ্যপালের এই টুইট নিয়েই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

রবিবার সকালেই পরপর দুটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানেই লেখেন, ‘রাজ্যে পুলিশ-প্রশাসন রাজনীতির খাঁচায় বন্দী। মুখ্যমন্ত্রী প্রশাসনকে মুক্ত করুন। দুর্ভাগ্যজনক যে, পুলিশ এবং প্রশাসন সবসময় শাসকপক্ষের দরজায়।’ আরেকটি টুইটে ধনকড় লেখেন, ‘গণতন্ত্র এবং আইনের ভূমিকায় এ এক বড় আঘাত। রাজনৈতিক-প্রতিশ্রুত পুলিশ-প্রশাসন মৃত গণতন্ত্রের দৃষ্টান্ত। সরকারী কর্মীরা রাজনৈতিক কর্মী নন।’


পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে একাধিকবার ক্ষোভ প্রকাশ করেছেনন রাজ্যপাল। সম্প্রতি বিশ্বভারতী ইস্যুতেও আইন ও প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। শাসকদলের আচরণের তীব্র নিন্দাও করেছিলেন। বিশ্বভারতীর মতো ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানে এহেন ঘটনায় দুঃখ প্রকাশও করেছিলেন। এরপরই এদিন টুইটে ফের পুলিশ-প্রশাসনের ভূমিকা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করলেন ধনকড়।

[ আরও পড়ুন : নারদা কাণ্ডে মুকুল রায়কে ইডির নোটিশ নিয়ে জল্পনা ]

 

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button