খেলা

বার্সেলোনা ছাড়ছেন মেসি

বার্সেলোনা ছাড়ছেন মেসি

এক ফ্যাক্স বার্তা যেন বোমা ফাটাল বার্সেলোনায়। নতুন মৌসুম শুরুর আগে কাতালান ক্লাবটি ছাড়ার ইচ্ছার কথা জানিয়েছেন লিওনেল মেসি!
আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস মঙ্গলবার জানায়, মনস্থির করে ফেলেছেন বার্সেলোনা অধিনায়ক। তাই চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতে ছাড়তে চাইছেন ক্লাব।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরে বার্সেলোনা ছিটকে যাওয়ার পর থেকে মেসির চলে যাওয়ার গুঞ্জন নতুন করে শুরু হয়। নতুন কোচ রোনাল্ড কুমানও মন বদলাতে পারেননি আর্জেন্টাইন তারকার।

মেসি বার্সেলোনা ছাড়তে চান, এই প্রকাশের পর ইংলিশ কিংবদন্তি গ্যারি লিনেকার এক টুইটে মন্তব্য করেন, নতুন ঠিকানায় তাকে যেতে দেওয়া উচিত।

মেসির সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন বার্সেলোনা ও স্পেনের সাবেক অধিনায়ক কার্লোস পুয়োলও।

এদিকে মেসির দলবদলের খবরে কাতালান ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউর প্রতি ক্ষোভ থেকে বিক্ষোভে নেমেছেন সমর্থকরা। তারা বার্তোমেউর পদত্যাগের দাবি ‍তুলেছেন।

স্পেনিশ ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। তার রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো।

[ আরও পড়ুন : ইতিহাসের প্রথম পেসার হিসেবে টেস্টে ৬০০ উইকেটের মালিক অ্যান্ডারসন ]

২০ বছর ধরে বার্সেলোনায় খেলে ক্লাবটির ঘরের খেলোয়াড় হয়ে গিয়েছিলেন মেসি; ৩৩ বছর বয়সে এসে এখন সেই বন্ধন ছিন্ন করতে যাচ্ছেন।

তবে মেসির প্রস্থানের ক্ষেত্রে আইনি একটি জটিলতা দেখা দিতে পারে বলে বিবিসি জানিয়েছে।

কারণ চুক্তিপত্র অনুযায়ী, পেরিয়ে আসা ১০ জুনের মধ্যে মেসি তার ইচ্ছার কথা জানালে তিনি বিনা ফিতে ক্লাব ছাড়ার সুযোগ পেতেন।

সেই সময় পেরিয়ে গেছে বলে চুক্তিপত্রের ওই ধারা এখন আর কার্যকর নয় বলে ক্লাব কর্মকর্তারা দাবি করলেও মেসি ও তার আইনজীবী মনে করছেন, করোনাভাইরাস সঙ্কটে ফুটবল মৌসুম প্রলম্বিত হওয়ায় ওই শর্তের কার্যকারিতাও ৩১ অগাস্ট পর্যন্ত বাড়বে।

লিনেকার বলছেন, “রিলিজ ক্লজ সক্রিয় করে যদি মেসি বার্সেলোনা ছাড়তে চায়, তাহলে আমি আশা করব, ক্লাব তাকে সাহায্য করবে, বাধা দেবে না। সে ভীষণ অনুগত এবং তাদের সর্বকালের সেরা খেলোয়াড়। খেলোয়াড় এবং ক্লাবের মধ্যে লড়াই দিয়ে এই সম্পর্ক যদি শেষ হয়, সেটা খুবই দুঃখের হবে।”

এখন ক্লাব আর মেসির আইনজীবীর দর কষাকষিতেই ঠিক হবে, এই ফুটবল তারকার বার্সেলোনা থেকে প্রস্থান কেমন হবে।

 

আরও পড়ুন ::

Back to top button