জাতীয়

সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত পোস্টের জের, গ্রেপ্তার PFI-এর সদস্য

সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত পোস্টের জের, গ্রেপ্তার PFI-এর সদস্য

সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত পোস্টের জেরে গ্রেপ্তার করা হল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI) -এর এক সদস্য। ধৃতের নাম মহম্মদ দিলশাদ। তাকে লখনউয়ের কৃষ্ণনগর এলাকা থেকে গ্রেপ্তার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে কয়েকটি বিষয় নিয়ে বিতর্কিত পোস্ট করেছিলেন মহম্মদ দিলশাদ নামে ওই ব্যক্তি। এর জেরে বুধবার লখনউয়ের কৃষ্ণনগর থানায় তার নামে একটি এফআইআর দায়ের হয়। বৃহস্পতিবার সেই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে পুলিশ। জেরা করে কী কারণে সে এই বিতর্কিত পোস্ট করল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

এপ্রসঙ্গে লখনউয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার (ACP) হরিশ সিং ভাদুরিয়া বলেন, কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়াতে বেশ কয়েকটি বিতর্কিত পোস্ট করে মহম্মদ দিলশাদ। এর জেরে কৃষ্ণনগর থানায় তার নামে একটি এফআইআর দায়ের করা হয়েছিল।

আরও পড়ুন : চীন থেকে তেল কেনা বন্ধ করল ভারত

তদন্তে নেমে ওই ব্যক্তির বিরুদ্ধে যথেষ্ট তথ্যপ্রমাণ পান তদন্তকারীরা। তারপরই পিএফআইয়ের ওই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। জেরায় জানা গিয়েছে ধৃত দিলশাদ এই এলাকায় ওই সংগঠনের আইনি বিভাগের দায়িত্বে রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) -এর প্রতিবাদে উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় প্রবল বিক্ষোভ হয়। এরপরই হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার প্রচুর নেতা-কর্মীর নামে এফআইআর (FIR) দায়ের করে তাদের গ্রেপ্তার করে যোগী আদিত্যনাথের প্রশাসন। পরে গত ফেব্রুয়ারিতে উত্তর-পূর্ব দিল্লিতে ও কয়েকদিন আগে আগস্টের ১১-১২ তারিখে হওয়া বেঙ্গালুরুর গন্ডগোলেও পিএফআই সদস্যদের জড়িত থাকার অভিযোগ ওঠে।

 

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button