খেলা

কোহলি যাবেন বলেই ফিরেছে আনন্দ

কোহলি যাবেন বলেই ফিরেছে আনন্দ

ক্রিকেট অস্ট্রেলিয়া ও তাদের সঙ্গে চুক্তিবদ্ধ সম্প্রচার সংস্থার নি:শ্বাস প্রায় বন্ধ হতে বসেছিল। অবশেষে মুক্তভাবে নি:শ্বাস নিতে পারছে সংস্থা দুটি। কারণ বিরাট কোহলি বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে যাবেন!

আগেরদিনই ভারতের ক্রিকেট অধিনায়ক তার স্ত্রী আনুশকা শর্মার অন্ত:স্বত্বা হওয়ার খবরটি জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। প্রথমবারের মতো বাবা হওয়ার আনন্দময় মুহূর্তটি কোহলির জীবনে আসবে আগামী জানুয়ারিতে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড ও সংস্থাটির সম্প্রচার সংস্থা ভেবে নিয়েছিল এ কারণেই সময়ের অন্যতম সেরা দর্শক-আকর্ষক ক্রিকেট তারকাকে সিরিজে পাওয়া যাবে না। আকর্ষণ হারাবে সিরিজ, টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্ট) যাবে কমে।

তবে শুক্রবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন কোহলি অস্ট্রেলিয়া সফরে যাবেন। আর সেটি জেনেই স্বস্তি নেমে এসেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিসিসিআই কর্মকর্তা বলেছেন, ‘সে (কোহলি) সফরে যাবে। অন্তত সফরে না যাওয়ার কথা সে বলেনি। এখন এমন হতে পারে যে সফরের মাঝপথে ফিরে এলো, কিন্তু সেটি নিয়েও সে কিছু বলেনি। তবে এখনও তো সিরিজ শুরু হতে দেরি আছে।’

আরও পড়ুন : মেসিকে পেতে এবার উঠেপড়ে লেগেছেন নেইমার

৩ ডিসেম্বর ব্রিসবেন দিয়ে শুরু চার টেস্টের সিরিজ শেষে ভারত তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে এবার অস্ট্রেলিয়ায়। গণমাধ্যমের ধারণা ভারত সিরিজটি ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে ২২০ মিলিয়ন মার্কিন ডলারের সমান দামি। করোনাভাইরাস মহামারির জন্য অস্ট্রেলিয়ায় নির্ধারিত ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘অপমৃত্যুর’ পর অনেক ‘সাধনা’ করে ভারত সিরিজটি আয়োজনের ব্যবস্থা করতে পেরেছে অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়াকে তাদের সঙ্গে চুক্তিবদ্ধ সম্প্রচার সংস্থা চ্যানেল সেভেন রেখেছে খুব চাপে। চ্যানেলে সেভেনের প্রধান গ্রীষ্মের ক্রিকেট সূচিটা ঠিকঠাকমতো চালিয়ে না যেতে পারার দায় চাপিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার ওপর। এমনকি চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার হুমকিও দিয়েছেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button