জাতীয়

একমাসে ৮ বার একই সাপের দংশনেও জীবিত কিশোর!

একমাসে ৮ বার একই সাপের দংশনেও জীবিত কিশোর!

বৃষ্টির মৌসুমে গ্রামেগঞ্জে সাপের কামড়ের ঘটনা নতুন কিছু নয়, এতে প্রতি বছর অসংখ্য মানুষের মৃত্যুও হয়। কিন্তু একমাসে আটবার সাপের কামড় খেয়েও দিব্যি বেঁচে আছে এ কিশোর, তাও একই সাপের কামড় খেয়েছিল সে।

সংবাদ প্রতিদিন জানায়, উত্তরপ্রদেশে রামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

যশরাজ মিশ্র নামে ১৭ বছরের ওই কিশোরের দাবি, গত একমাস ধরে একটি সাপ তার পিছু নিয়েছে। আটবার তাকে কামড়েছে। তাতে অবশ্য এখনো পর্যন্ত কোনো ক্ষতি হয়নি যশরাজের।

তবে একের পর এক একই সাপের আক্রমণে শঙ্কিত সে ও তার পরিবার। যশরাজের বাবা চন্দ্রমৌলি মিশ্র জানান, প্রথমবার সাপটি যশরাজকে কামড়ানোর পর তারা যশরাজকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। সেখান থেকে চিকিৎসা হওয়ার পর সুস্থ হয়ে যায় সে।

আরও পড়ুন : দেশবাসীর জন্য সুখবর, ১০০টি স্পেশ্যাল ট্রেনের ভাবনা রেলের

আরও কয়েকবার সাপটি যশরাজকে কামড়ালে তখন স্থানীয় সাপুড়ে এবং বিশিষ্টজনদের পরামর্শে ছেলেকে কিছুটা দূরে বাহাদুর গ্রামে থাকা এক আত্মীয়র কাছে পাঠিয়ে দিয়েছিলেন তিনি।

কিন্তু যশরাজের পিছু নিয়ে সেখানে গিয়েও উপস্থিত হয় সাপটি! আবার কামড়ায় তাকে। এভাবে ১৭ বছরের কিশোরটি গত একমাসে প্রায় আটবার কামড়েছে সাপটি।

শেষবার ২৫ আগস্ট সাপের কামড় খেয়েছিল যশরাজ। আবার তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে ওষুধ খাওয়ার পর এখন সুস্থ যশরাজ। তবে আবার কোথায়, কবে, কীভাবে সাপটি তাকে আক্রমণ করবে, তা নিয়ে শঙ্কায় যশরাজ।

ডাক্তারের পরামর্শ মেনে চলার পাশাপাশি ছেলের জন্য চিন্তিত বাবা-মা স্থানীয় সাপুড়ের দ্বারস্থ হয়েছেন। কেন সাপটি বারবার তাদের ছেলেকেই কামড়াচ্ছে? সেই প্রশ্নের উত্তর এখনো পর্যন্ত কারও কাছে পাননি তারা।

 

আরও পড়ুন ::

Back to top button