কর্ম সন্ধান

বাড়িতে বসে কাজ করে মিলবে ৩০ হাজার টাকা, রয়েছে বিভিন্ন সুযোগ

বাড়িতে বসে কাজ করে মিলবে ৩০ হাজার টাকা, রয়েছে বিভিন্ন সুযোগ

আপনি কি ঘরে বসে টাকা আয় করতে চান? তবে আপনার জন্য সেরা সুযোগ। আজ এমন কয়েকটি কাজের কথা বলা হচ্ছে, যেখানে আপনি বাড়ি বসে মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা আয় করতে পারেন।

এই কাজের জন্য আপনার দরকার একটি কম্পিউটার। অফিস খোলা থেকে শুরু করে, কোনও প্রোজেক্টের কাজও হতে পারে আপনার জন্য। এছাড়া আপনাকে ক্লায়েন্টের সঙ্গে দেখা করতে হতে পারে, ভ্রমণ করতে হতে পারে বা সম্মেলনে অংশ নিতে হতে পারে।

এছাড়াও, ক্লায়েন্টদের আর্থিক পরামর্শ দিতে পারেন আপনি। এর জন্য কিছু আর্থিক সংস্থা অনলাইনে কাজ করে। এতে আপনি প্রতি মাসে ২৭ হাজার টাকা পর্যন্ত মাইনে পেতে পারেন।

এই ধরনের সংস্থাগুলিতে যুক্ত হতে গেলে একদিকে যেমন অবশ্যই একটি পেশাদার ডিগ্রি থাকতে হবে। তেমনই এই কাজটি ভালো সৃজনশীল দক্ষতার উপর নির্ভর করে।

বর্তমানে নানান ফিচার্স সহ ফোন, কম্পিউটার, ল্যাপটপ বাজারে আসছে। এমন পরিস্থিতিতে অ্যাপস এবং সফটওয়্যার ডেভলপারদের বিশেষ চাহিদা রয়েছে মার্কেটে। আপনি যদি এই বিষয়ে পেশাদার হন তবে কিন্তু দারুণ ব্যাপার। অনলাইনে অ্যাপ বানিয়ে কিছু টাকা পয়সা আয় করতে পারেন।

আরও পড়ুন : কামড়ে ধরা হাঙরকে ডাঙায় তুলে আনলেন যুবক (দেখুন ভিডিও)

কিছু সংস্থা এই ধরনের প্রোজেক্টের জন্য ভালোই টাকা দেয়। Mokriya.com এই সংস্থাগুলির মধ্যে একটি। এর মাধ্যমে আপনি প্রতি মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা উপার্জন করতে পারবেন।

এই কাজের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ হ’ল সৃজনশীল দক্ষতা, নতুন সফ্টওয়্যার তৈরির ধারণা, নতুন অ্যাপ্লিকেশন ডিজাইন এবং প্রোগ্রামিং ইত্যাদি।

এছাড়া অন্য একটি পেশা হতে পারে অনলাইন হিসাব রক্ষকের কাজ। এই কাজেরও বর্তমানে চাহিদা রয়েছে। আপনি সংস্থাগুলির সঙ্গে তাল মিলিয়ে তাদের অ্যাকাউন্ট পরিচালনার ভার নিতে পারেন। এর পরিবর্তে, আপনি প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা উপার্জন করতে পারবেন।

তবে এর জন্য আপনাকে কিছু অ্যাকাউন্টিং সফ্টওয়্যার জানা উচিত। অনেক অ্যাকাউন্টিং সফ্টওয়্যার অনলাইনে পাওয়া যায়, সেগুলি থেকেও সাহায্য নেওয়া যেতে পারে।

বর্তমানে অনেক মিডিয়া হাউস, ফিল্ম এবং বিজ্ঞাপন সংস্থা রয়েছে। এই সব জায়গায় গ্রাফিক ডিজাইনারের ব্যাপক চাহিদা। এখানে আপনি প্রোজেক্ট অনুযায়ী কাজ করে মাসে ১০ থেকে ১৮ হাজার টাকা পেতে পারেন। এর জন্য সাভাবিক ভাবেই সৃজনশীল মন ও গ্রাফিক ডিজাইনিং কাজ জানা দরকার।

 

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button