রাজ্য

শনিবারের লকডাউন প্রত্যাহার করে নিল নবান্ন, টুইটে ঘোষণা মুখ্যমন্ত্রীর

শনিবারের লকডাউন প্রত্যাহার করে নিল নবান্ন, টুইটে ঘোষণা মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আগামীকাল ও পরশু মানে ১১ ও ১২ সেপ্টেম্বর ছিল বাংলায় জোড়া লকডাউন। আবার ১৩ সেপ্টেম্বর রয়েছে নিটের পরীক্ষা। তাই রাজ্যের নানা মহল থেকে রাজ্য সরকারকে অনুরোধ করা হয়েছিল জোড়া লকডাউন তুলে দিতে।

এবার সেই আবেদনেই সাড়া দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই বৃহস্পতিবার দুপুরে ট্যুইট করে জানিয়ে দিলেন আগামিকাল লকডাউন হলেও শনিবার কোনও লকডাউন হচ্ছে না। স্বাভাবিক ভাবেই এই ঘোষণায় এখন অনেকটাই স্বস্তি পেল নিটের পরীক্ষার্থীরা ও তাঁদের অভিভাবকেরা।

আরও পড়ুন : রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারতের স্থায়ী সদস্য পদের দাবি সমর্থন করে ফ্রান্স বললেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লি

লকডাউন নিয়ে এদিন মুখ্যমন্ত্রী দুটি ট্যুইট করেন। প্রথমটিতে তিনি লেখেন, পশ্চিমবঙ্গ সরকারের তরফে আগামী ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সার্বিক লকডাউন রাখা হয়েছিল।

কিন্তু ১৩ তারিখের নিট পরীক্ষার কথা ভেবে রাজ্যের নানা মহল থেকে ১২ তারিখ লকডাউন বা শিথিল করার জন্য বহু অনুরোধ পাচ্ছিলাম যাতে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে অসুবিধা না হয়।

এরপরে দ্বিতীয় ট্যুইটে তিনি লেখেন, পরীক্ষার্থীদের সেই অসুবিধার কথা ভেবেই আমরা ঠিক করেছি ১২ তারিখের লকডাউন বাতিল করার। যাতে ১৩ তারিখের পরীক্ষা দিতে পরীক্ষার্থীদের কোনও অসুবিধা না হয়। সকল পরীক্ষার্থীদের প্রতি রইলো আমার শুভেচ্ছা।

আরও পড়ুন ::

Back to top button