কলকাতা

যাত্রীর নেই তাই সময়সূচি বদল ইস্ট-ওয়েস্ট মেট্রোর, কমল ট্রেনও! জেনে নিন বিস্তারিত

যাত্রীর নেই তাই সময়সূচি বদল ইস্ট-ওয়েস্ট মেট্রোর, কমল ট্রেনও! জেনে নিন বিস্তারিত

বহু আশা জাগিয়ে গত সোমবার দমদম-নিউ গড়িয়া লাইনের পাশাপাশি শুরু হয়েছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা। কিন্তু প্রথম দু’দিনেই এই রুটের তথৈবচ অবস্থা সামনে এসেছে। সোমবার ও মঙ্গলবার ১১ ঘণ্টা ধরে চালাবার পর এই দু’দিন এই রুটে মোট যাত্রী ছিল মাত্র ৮৩ ও ৯৯ জন।

বুধবার পর্যন্ত সারা দিন এই রুটে ৩৪ জোড়া ট্রেন চালানো হয়েছে। অর্থাত্‍ প্রথম দিন গড়ে প্রতি ট্রেনে আড়াই জন ও দ্বিতীয় দিন গড়ে ৩ জন যাত্রী চড়েছেন। এই তিনদিন ২০ মিনিটের ব্যবধানে ট্রেন চলেছে।

কিন্তু যাত্রীর এই অবস্থা দেখে এবার মেট্রো চালাবার সময়সীমা বদলে দিল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার থেকে এই ট্রেন ৩০ মিনিট অন্তর চলবে। অর্থাত্‍ সারাদিন ৩৪ জোড়া ট্রেনের বদলে মাত্র ২২ জোড়া ট্রেন চালানো হবে। এতে রেলের খরচ অনেকটাই বাড়বে। তেমনি ট্রেনপ্রতি যাত্রী সংখ্যাও খানিকটা বাড়বে বলেই আশা।

আরও পড়ুন : ‘মায়াকুমারী’র রূপে ঋতুপর্ণা

এমনিতেই ইস্ট ওয়েস্ট মেট্রো এখন সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত চলছে। করোনার আগে যখন এই পরিষেবা চালু হয়েছিল, তখনই সেরকম যাত্রী এই রুটে ছিলেন না। ;আর করোনার পর নিউ নর্ম্যালে এই রুটের অবস্থা অত্যন্ত খারাপ। যাত্রী পরিবহণ করে যে খরচ উঠছে, তা দিয়ে একটি ট্রেনও চালানো সম্ভব নয়। সেই কারণেই গাড়ির সংখ্যা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত।

যদিও করোনা আবহে ১৭৫ দিন বাদে মেট্রো চালিয়ে দমদম-নিউ গড়িয়া রুটেও সেভাবে যাত্রী টানতে পারেনি মেট্রো। আগে যেখানে দৈনিক কয়েক লক্ষ মানুষ যাতায়াত করত, এখন সেখানে মেরেকেটে ১০-১২ হাজার যাত্রী সওয়ার হচ্ছেন পাতালপথে। তবে কর্তৃপক্ষের আশা, প্রথমে কয়েকদিন একটু সমস্যা হবে, শীঘ্রই মেট্রো তার পুরনো যাত্রী ফিরে পাবে।

সুত্র: এই মুহূর্তে

আরও পড়ুন ::

Back to top button