খেলা

আইপিএলে হঠাত্‍ বাদ মায়ান্তি

আইপিএলে হঠাত্‍ বাদ মায়ান্তি

ভারতীয় ক্রিকেটের মুখ হয়ে উঠেছিলেন মায়ান্তি ল্যাঙ্গার। সেই মায়ান্তি ল্যাঙ্গারকে বাদ দিয়েই এবারের আইপিএল শুরু হতে চলেছে। ভারতের যে কোনো সিরিজের প্রি এবং পোস্ট ম্যাচ বিশ্লেষণের ক্ষেত্রে মায়ান্তির সঞ্চালনা একদম স্বাভাবিক ঘটনা ছিল। এতদিন মায়ান্তিই ছিলেন ক্রিকেট সঞ্চালনার মুখ। সেই মায়ান্তিকে কেন বাদ দেওয়া হল তা এখনও স্পষ্ট নয়।

স্টার স্পোর্টসের তরফে এবার সঞ্চালনার দায়িত্বে আনা হচ্ছে ফক্স স্পোর্টসের সঞ্চালক নাওমি মিডোসকে। বিশ্বের ক্রীড়া অনুষ্ঠান সঞ্চালনায় অন্যতম সেরা ধরা হয় নাওমিকে। তিনিই এবার আইপিএলে মায়ান্তির পরিবর্ত হচ্ছেন।

বাকি সঞ্চালকরা হলেন সুরেন সুন্দরম, কিরা নারায়ণন, নাসপ্রীত কৌর, তানিয়া পুরোহিত, ধীরজ জুনেজা। নতুন মুখ হিসাবে সঞ্চালকদের এই প্যানেলই মাতাতে চলেছে আইপিএল। সুরেন সুন্দরম অবশ্য আইপিএলে একদমই নতুন নন। এর আগে কেকেআরের হয়ে সঞ্চালনা করতেন তিনি। গত বছর থেকে তিনি স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

আরও পড়ুন : পাকিস্তান ছাড়া ১২০ দেশে দেখা যাবে আইপিএল

এদিকে, কিরা আবার থিয়েটার অভিনেত্রী। সেই সঙ্গে খেলার প্রতি আকর্ষণ ছিলই। এই প্রথম তিনি বড় মঞ্চে সঞ্চালক হবেন। তানিয়া পুরোহিত আবার অনুষ্কা শর্মা অভিনীত এনএইচ-১০ ছবিতেও অভিনয় করেছেন। তিনিও আইপিএলে প্রথমবার, নয়া চ্যালেঞ্জের জন্য তৈরি। মায়ান্তির পরিবর্তে এবার একগাদা নতুন মুখ কাজ করবে আইপিএলে।

মায়ান্তিকে ক্রিকেট সমর্থকরা মিস করলেও নতুনদের মাধ্যমে সঞ্চালনার ক্ষেত্রেও নতুন বাতাস। সুন্দরমরা মায়ান্তির অভাব মিটিয়ে দিতে প্রাণপনে চেষ্টা চালাবেন।

যাইহোক, ২৪ ঘন্টা পরেই শুরু হয়ে যাচ্ছে আইপিএল। প্রথম ম্যাচেই মুখোমুখি সিএসকে বনাম মুম্বই। সেই ম্যাচেই দেখা যাবে নতুন সঞ্চালকদের। মায়ান্তির অভাব ভুলিয়ে তাঁরা কতটা ক্রিকেটপ্রেমীদের মন জয় করতে পারেন, সেটাই দেখার।

 

সুত্র: The Indian Express বাংলা

আরও পড়ুন ::

Back to top button