বিচিত্রতা

সকালের চা না দিলে কাজেই বেরোয় না এ ঘোড়া!

সকালের চা না দিলে কাজেই বেরোয় না এ ঘোড়া!

ঘুম ভেঙে কর্মব্যস্ত দিন শুরুর আগে আমাদের অনেকেরই চা বা কফি পান করার অভ্যাস। এতে যেমন ঘুমের জড়তা কাটে, তেমনি চাঙ্গা হয়ে ওঠে শরীর মন। মানুষের ক্ষেত্রে এমন অভ্যাসের ব্যাপারে আমরা পরিচিত। আমাদের আশেপাশেই আছেন অনেক চা ও কফিখোর লোক। কিন্তু কোনো ঘোড়া যদি বলে, সকালের চা না দিলে কাজে যাবো না, কেমন লাগে!?

যুক্তরাজ্য পুলিশের একটি ঘোড়ার সত্যি সত্যিই এমন অভ্যাস দাঁড়িয়ে গেছে। সক্কালবেলা দুধ-চিনি বাড়িয়ে চা না দিলে বেচারা কাজেই বেরোয় না।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেট্রো নিউজ’ জানায়, ২০ বছর বয়সী মার্সেসাইড কাউন্টি পুলিশের এ ঘোড়াটির নাম জেক। গত ১৫ বছর ধরে সে পুলিশবাহিনীতে আছে। দীর্ঘ কর্মজীবনের ক্লান্তি কাটাতে প্রতি সকালে এক কাপ চা তার ভীষণ কাজে আসে।

খবরে বলা হয়, কোনো এক সময় আরোহীর কাপ থেকে চুরি করে একটু চা খেয়েছিল জেক। এরপর থেকে প্রতিদিনই আরোহীর কাপে জিভ ডোবাতে শুরু করে সে। শেষমেশ বাধ্য হয়েই সকালবেলায় জেকের খাদ্যতালিকায় চা যোগ করতে হয় মার্সেসাইড পুলিশকে।

আরও পড়ুন : এই নারী প্রতি রাতে আয় করে ৮ লাখ টাকা

কর্মকর্তারা জানান, লিভারপুলের অ্যালের্টন আস্তাবলে থাকে জেক। প্রতিদিন সকালে সে আস্তাবলেই অপেক্ষা করে, কখন বড় মগভর্তি করে তার জন্য চা দেওয়া হবে। সেই চা খেয়ে তবেই সে আস্তাবল থেকে বাইরে বেরিয়ে আসে।

টুইটারে জেকের চা পানের একটি ভিডিও পোস্ট করে মার্সেসাইড পুলিশ লেখে- ‘চা না দিয়ে বাইরে আনতে চাইলে সে বেরোতে চায় না। গোঁ ধরে আস্তাবলেই বসে থাকে। যেই না চা দেওয়া হলো, অমনি তা খেয়ে কাজের জন্য তৈরি সে। ’

মার্সেসাইড মাউন্টেইন পুলিশের মুখপাত্র লিন্ডসে গ্যাভেন জানান, আমাদের আস্তাবলে থাকে জেকসহ ১২টি ঘোড়া। এদের মধ্যে জেকের ব্যক্তিত্বে আসলেই অনেক লক্ষ্যণীয় বৈশিষ্ট্য আছে। ও সর তোলা দুধ ও চিনি মিশিয়ে চা খেতে পছন্দ করে। এক চামচ চিনিতেই তার চলে। তবে দুই চামচ দিলে ও আরও বেশি আমুদে হয়ে ওঠে।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে জেকের চা খাওয়ার ভিডিওটি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। লাখ লাখ নেটিজেন আদুরে এ ঘোড়াটিকে ভালোবাসা জানাচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button