রাজনীতি

‘৫ হাজার ঘণ্টা বসে থাকব, এক পাও নড়ব না’: রাহুল গান্ধি

'৫ হাজার ঘণ্টা বসে থাকব, এক পাও নড়ব না': রাহুল গান্ধি

নতুন কৃষি আইনের বিরোধিতায় পথে নেমেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi)। প্রতিবাদ বিক্ষোভে হরিয়ানায় দু’দিনের ট্র্যাক্টর র‌্যালি করবেন রাগা। হরিয়ানার কুরুক্ষেত্র এবং কারনাল জেলায় হবে দু’দিন ব্যাপী এই র‌্যালি। প্রসঙ্গত, এর আগে পঞ্জাবে তিন দিনের ট্র্যাক্টর র‌্যালিতে অংশ নিয়েছিলেন রাহুল।

রবিবারই তিন দিনের সফরে পঞ্জাবে পৌঁছেছেন তিনি। কেন্দ্রের নতুন কৃষি আইনের বিরুদ্ধে একাধিক ট্র্যাক্টর র‌্যালির পরিকল্পনা রয়েছে তাঁর।

রাহুল গান্ধির নেতৃত্বে প্রতিবাদ বিক্ষোভ মিছিল পঞ্জাব থেকে হরিয়ানা প্রবেশ করে। এর পরই পুলিশ এই মিছিলকে আটকে দেয়। তখন মাঝ রাস্তায় ধরনায় বসেন রাহুল গান্ধি। তিনি ট্যুইট করে জানিয়েছেন, ” ওঁরা ( হরিয়ানা সরকার) আমাদের হরিয়ানা সীমান্তের একটি ব্রীজে আটকে দিয়েছে।

আমি আগে যাচ্ছি না। এখানে অপেক্ষা করব। ১ ঘণ্টা, ৫ ঘণ্টা, ২৪ ঘণ্টা, ১০০ ঘণ্টা, ১০০০ ঘণ্টা, ৫০০০ ঘণ্টা”।

আরও পড়ুন: “যতদিন না এদের শিকড় থেকে উপড়ে ফেলব ততদিন পশ্চিমবঙ্গে উন্নয়ন হবে না”: দিলীপ ঘোষ

রাহুল গান্ধির সঙ্গে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিং হুড্ডা সহ অনেকেই রয়েছেন। এর আগেই পাঞ্জাবের মোগায় কৃষি আইনের বিরোধিতায় তিন দিনের কর্মসূচির উদ্বোধন করে রাহুল গান্ধি, প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে দাবি করেন, নতুন এই কৃষি আইন কৃষক বিরোধী।

এই আইন ন্যূনতম সহায়ক মূল্য এবং খাদ্যশস্য কেনার প্রক্রিয়াকে শেষ করে দেবে। পাঞ্জাব ও হরিয়ানার কৃষকরা এই আইনের জেরে ব্যাপক ক্ষতিগ্রস্ত হবেন। আর তাই এই বিলের বিরুদ্ধে কংগ্রেসের প্রতিবাদ চলবে।

কয়েকদিন আগেই হাতরসের নির্যাতনের ঘটনায় ধর্ষিতার বাড়ি পৌঁছে গিয়েছিলেন রাহুল-প্রিয়াঙ্কা। সেখানে এক নজির তৈরি করেছেন তাঁরা দু’জনে। এবার কৃষি আইন বিরোধিতা নিয়ে অন্য পথে এগোতে চাইছেন রাহুল গান্ধী।

 

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button