জাতীয়

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বায়ুসেনা সর্বদা তৈরি: বায়ুসেনা প্রধান

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বায়ুসেনা সর্বদা তৈরি: বায়ুসেনা প্রধান

পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা ঘিরে ভারত-চীনের মধ্যে উত্তেজনা এখনও অব্যাহত। এর মধ্যেই বায়ুসেনা প্রধান জোর গলায় আশ্বাস দিলেন, দেশকে রক্ষা করার জন্য ভারতীয় বায়ুসেনা সর্বদা প্রস্তুত।

বৃহস্পতিবার ছিল ৮৮তম বায়ুসেনা দিবস। সেই উদযাপনে গাজিয়াবাদের হিন্দোন বায়ুসেনা ঘাঁটিতে দাঁড়িয়ে এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদৌরিয়া বললেন, ‘‌দেশকে আশ্বস্ত করতে চাই, যে বায়ুসেনা আরও উন্নতিসাধন করবে। দেশের সার্বভৌমত্ব রক্ষার্থে এবং সমস্ত পরিস্থিতিতে নিরাপত্তা দিতে বায়ুসেনা সদা প্রস্তুত।’‌

তিনি আরও বলেন, বায়ুসেনা এই মুহূর্তে নানা রকম পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। এর মধ্যেই ভারত-চীন সীমান্তে যেভাবে শত্রুপক্ষকে কড়া জবাব দিয়েছে দেশ, তারও প্রসংশা করেন বায়ুসেনা প্রধান ভাদৌরিয়া।

আরও পড়ুন: দেশে নতুন করে আক্রান্ত ৭৮ হাজারেরও বেশি

খুব কম সময়ের মধ্যে সিদ্ধান্ত নিয়ে সীমান্তে সেনাকে সঙ্গ দিতে পেরেছে বায়ুসেনা। চীনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পেরেছে। এই বিষয়ে তিনি বাহিনীর প্রশংসা করেছেন।

হিন্দোন বায়ুসেনা ঘাঁটিতে এদিন উপস্থিত ছিলেন তিন বাহিনীর প্রধান বিপিন রাওয়াত, সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং।

৮৮তম বায়ুসেনা দিবস উপলক্ষে চলে কুচকাওয়াজ। স্কোয়াড্রন লিডার রাজাওয়াত নিশান হাতে নেতৃত্ব দেন। আকাশে কসরত দেখায় চিনুক কপ্টারও।

 

সুত্র: আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button