রাজ্য

ফের দৈনিক সংক্রমন বাড়ছে রাজ্যে, একদিনে আক্রান্ত ৩৫৯১

ফের দৈনিক সংক্রমন বাড়ছে রাজ্যে, একদিনে আক্রান্ত ৩৫৯১

নতুন করে তৈরি হচ্ছে দৈনিক সংক্রমনের রেকর্ড। এদিকে গত ২৪ ঘন্টায় ফের একবার কমেছে সুস্থতার হার। একদিনেই সেই হার নেমে দাঁড়িয়েছে ৮৭.৮৬ শতাংশে। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩৫৯১জন। এদিন মৃত্যু হয়েছে ৬২ জনের।

এদিকে মোট পরীক্ষিত নমুনার ৭.৯৮শতাংশ মানুষের এদিন সংক্রমিত হয়েছেন। স্বাস্থ্য দফতর বুলেটিন সূত্রে অন্তত খবর এমনটাই।

২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০৩২জন। তাই রাজ্যে সক্রিয় চিকিত্‍সাধীন করোনা আক্রান্তের সংখ্যা ২৯হাজার ৭৯৩জন। এই পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২লাখ ৯১হাজার ১৯৪জন। রাজ্যে মোট করোনা মুক্ত হয়েছেন ২লাখ ৫৫হাজার ৮৩৮জন। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫৫৬৩জনের।

আরও পড়ুন : ‘অপদার্থ’ বলা আশিস বন্দ্যোপাধ্যায়কেই প্রার্থী ঘোষণা তৃণমূল সভাপতির

এদিকে গত ২৪ ঘণ্টায় কলকাতা শহরে ৭৮৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। তাই শহরে মোট কেস বেড়ে দাঁড়িয়েছে ৬৩হাজার ৬৮৬টি। গত ২৪ ঘণ্টায় ৬২১জন সুস্থ হয়ে উঠছেন । তাই এখন সুস্থ হওয়ার সংখ্যা মোট ৫৫হাজার ৩১২জন।

গত ২৪ ঘণ্টায় মারা গেছে শহরে ২০জন। তাই এখনও পর্যন্ত কলকাতায় মোট ১৮৬১জন মারা গেছে করোনা আক্রান্ত হয়ে। বর্তমানে কলকাতায় করোনা আক্রান্ত সক্রিয় চিকিত্‍সাধীন রয়েছেন ৬৫১৩জন।

এদিকে রাজ্যে সংক্রমনের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর চব্বিশ পরগনা। ওই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ৭৫৬জন। সুস্থ হয়ে উঠছেন ৬৬২জন। এদিনের বুলেটিনে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে ৪২ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এই পর্যন্ত রাজ্যে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬লাখ ৫০হাজার ৯৮৯টি। এখন রাজ্যে ৮৮টি ল্যাবরেটরীতে নমুনা পরীক্ষা করা হচ্ছে।

 

সূত্র: Hindusthan Samachar

আরও পড়ুন ::

Back to top button