পশ্চিম মেদিনীপুর

করোনা আবহে নবান্ন থেকে মেদিনীপুর, খড়্গপুর ও ঘাটালের মোট ৯ টি‌ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

করোনা আবহে নবান্ন থেকে মেদিনীপুর, খড়্গপুর ও ঘাটালের মোট ৯ টি‌ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী
প্রতিবেদকের তোলা ছবি

অভিষেক ‍চক্রবর্তী, পশ্চিম মেদিনীপুর: করোনা সংক্রমণের আবহে এবার নবান্ন থেকেই ভার্চুয়াল মাধ্যমে জেলার পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ (বৃহস্পতিবার), পশ্চিম মেদিনীপুর জেলার মোট ৯ টি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে, মেদিনীপুর শহরের ২ টি, খড়্গপুর শহরের ৪ টি, খড়্গপুর গ্রামীণের ২ টি এবং ঘাটালের ১ টি।

মুখ্যমন্ত্রী নবান্ন থেকে অনলাইন বা ভার্চুয়াল মাধ্যমে, সকলকে স্বাগত জানিয়ে এই পুজো উদ্বোধন করেন। পুজো মন্ডপে প্রদীপ জ্বালিয়ে, শঙ্খ ও ঢাক বাজিয়ে এই উদ্বোধনী পর্ব’কে উৎসবমুখর করে তোলা হয়। তবে, সমস্ত কিছুই হয়েছে স্বাস্থ্যবিধি’কে মান্যতা দিয়ে। মেদিনীপুর শহরের রবীন্দ্রনগর সর্বজনীন দুর্গাপূজা কমিটি’র পুজো মণ্ডপের উদ্বোধন হলো আজ।

এই পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডঃ রশ্মি কমল, পুলিশ সুপার দীনেশ কুমার, প্রাক্তন পুরপ্রধান প্রণব বসু, সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, সহ-সভাধিপতি অজিত মাইতি, কর্মাধ্যক্ষ শ্যামপদ পাত্র সহ পুজো কমিটির উদ্যোক্তারা।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ার দৌলতে নদীয়ার জগন্নাথের প্রতিমা কলকাতায়

অপরদিকে, মেদিনীপুর শহরের অন্যতম জনপ্রিয় ও ঐতিহ্যবাহী ছোটবাজার সর্বজনীন দুর্গোৎসব সমিতি’র দুর্গাপূজারও উদ্বোধন করা হল আজ (১৫ অক্টোবর)। উপস্থিত ছিলেন বিধায়ক আশীষ চক্রবর্ত্তী, কর্মাধ্যক্ষ নেপাল সিংহ সহ পুজোর উদ্যোক্তারা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেন এই দুটি দুর্গাপুজোর।

এদিকে, খড়্গপুর শহররের কৌশল্যার অভিযাত্রী ক্লাবের পুজো, আদি পুজো কমিটি, বাবুলাইন সর্বজনীন এবং মহিলা পরিচালিত মৈত্রী , এই চারটি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। অপরদিকে, গ্রামীণের তালবাগিচা নেতাজী ব্যায়ামাগার এবং সবুজ সংঘের পুজো উদ্বোধন করলেন তিনি। নেতাজী ব্যায়ামাগারের পুজো উদ্বোধনে উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য ও কারিগরী দপ্তরের মন্ত্রী সৌমেন মহাপাত্রও।

এছাড়াও, এই ছটি পুজো প্যান্ডেলেই পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন। পুজো উদ্বোধন ঘিরে (রেলশহরের) মানুষের উৎসাহ ও উচ্ছ্বাস থাকলেও, উপযুক্ত স্বাস্থ্যবিধিকে মান্যতা দিয়েই আজকের ভার্চুয়াল পুজো উদ্বোধন সম্পন্ন হয়েছে। অন্যদিকে, ঘাটালের ন্যাশনাল বয়েজ ক্লাবের পরিচালনায় ঘাটাল যুব ক্রীড়া সংস্থার ঐতিহ্যবাহী ৩৪ বছরের দুর্গাপুজো’রও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

 

আরও পড়ুন ::

Back to top button