জাতীয়

করোনা পরিস্থিতি নিয়ে ৪ ডিসেম্বর দ্বিতীয় সর্বদল বৈঠক কেন্দ্রের

করোনা পরিস্থিতি নিয়ে ৪ ডিসেম্বর দ্বিতীয় সর্বদল বৈঠক কেন্দ্রের

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করতে ফের সর্বদল বৈঠক ডাকল কেন্দ্র। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে দশটায় ভার্চুয়াল এই বৈঠক ডাকা হয়েছে।

লোকসভা ও রাজ্যসভার সব দলের নেতা-নেত্রীদের বৈঠকে ডাকা হয়েছে বলে সরকারি সূত্র উদ্ধৃত করে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। বৈঠকে সরকার পক্ষের নেতা হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশে কোভিড পরিস্থিতি পর্যালোচনায় এই নিয়ে দ্বিতীয়বার সর্বদল বৈঠক ডাকল মোদি সরকার। এবারের বৈঠকে সরকারের পক্ষে প্রধানমন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এবং সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী থাকতে পারেন বলে পিটিআই জানিয়েছে।

আরও পড়ুন: কোভিশিল্ডে স্নায়ুর সমস্যার দেখা দিচ্ছে

ইতিমধ্যেই সংসদ বিষয়ক মন্ত্রকের তরফে সব দলের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগের প্রক্রিয়া শুরু হয়েছে বলেও খবর।

প্রথমবারের বৈঠকে আলোচনার বিষয়বস্তু ছিল মূলত দেশব্যাপী লকডাউন ও আনলক প্রক্রিয়া। কীভাবে কঠোর লকডাউন প্রয়োগ করা যায়, কখন থেকে শিথিলতা আনা যেতে পারে, সেইসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রী আলোচনা করেছিলেন বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে।

তবে এখন দেশে কোভিড সংক্রমণের পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তাই এবারের মূল আলোচ্য বিষয় হতে পারে টিকার ব্যবস্থাপনা নিয়ে। কিছুদিন আগে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী।

সেখানে টিকা আসলে দ্রুত সাধারণকে প্রয়োগের বন্দোবস্ত করে রাখার কথা বলেছেন মোদি। তাই মনে করা হচ্ছে শুক্রবারের বৈঠকের মূল বিষয় হতে চলেছে কোভিড টিকা।

 

 

সুত্র: আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button