আন্তর্জাতিক

হোয়াইট হাউস ছাড়লেই জেলে যাবেন, দাবি ট্রাম্পের ভাইঝির

হোয়াইট হাউস ছাড়লেই জেলে যাবেন, দাবি ট্রাম্পের ভাইঝির
ডোনাল্ড ট্রাম্প

হোয়াইট হাউস ছাড়লেই ডোনাল্ড ট্রাম্পের স্থান হবে জেলে। মার্কিন প্রেসিডেন্টকে অপরাধী, নির্দয় ও বিশ্বাসঘাতক অ্যাখ্যা দিয়ে একথাই বললেন তাঁর ভাইঝি মেরি ট্রাম্প।

শনিবার আমেরিকার একটি সংবাদমাধ্যমকে সাক্ষাত্‍কার দিতে গিয়ে ডোনাল্ড ট্রাম্পের তুমুল সমালোচনা করেন মেরি ট্রাম্প (Mary Trump)। বলেন, ‘করোনা মহামারীর ভয়াবহতার সময় ডোনাল্ড ট্রাম্প যা করেছেন শুধু তার জন্যই ওনার জেলে যাওয়া উচিত। কারণ, তা হলেই আমেরিকা আর কোনওদিন ওনার থেকেও খারাপ কোনও শাসককে নির্বাচিত করবে না।

আমার তো মনে হয় প্রেসিডেন্টের পদ থেকে সরে যাওয়ার পরেই ওনাকে গ্রেপ্তার করে বিচার চালানো উচিত। যাতে উনি দোষী সাব্যস্ত হলেই সোজা জেলে পাঠানো উচিত। প্রেসিডেন্টের নির্বাচনের ফলাফল প্রকাশের পরেই ডোনাল্ড ট্রাম্পের আচরণ ওনার চরিত্রের পরিচয় দিয়েছেন।

আরও পড়ুন: করোনার সহায়তা নিয়ে দুর্নীতির অভিযোগে ইন্দোনেশিয়ার মন্ত্রী গ্রেপ্তার

আসলে উনি এই রকমেরই মানুষ। যে জীবনে আইনসম্মত পথে কোনওদিন জয়ী হয়নি। তাই অন্য কেউ যে সেভাবে জয়ী হতে পারেন তা বিশ্বাসই করতে পারেন না। উনি একজন অপরাধী (criminal), নির্দয় (Cruel) ও বিশ্বাসঘাতক (Traitorous)।’

ওই সাক্ষাত্‍কারে তিনি আরও দাবি করেন, ডোনাল্ড ট্রাম্প হেরে গেলে আমেরিকায় প্রবল বিক্ষোভ হবে বলে কেউ কেউ দাবি করছেন। কিন্তু, এই ধরনের ঘটনা ঘটার কোনও সম্ভাবনাই নেই। কারণ, আমেরিকার প্রায় সব মানুষ তাঁর কাজকর্মের জন্য লজ্জা অনুভব করেন।

মেরি ট্রাম্পের এই মন্তব্যকে পাগলের প্রলাপ বলে কটাক্ষ করেছেন ডোনাল্ড ট্রাম্পের এক মুখপাত্র। তাঁর কথায়, আসলে প্রেসিডেন্টের ছোট ভাইয়ের মেয়ে মেরি নিজের লেখা বইয়ের প্রচারের জন্যই এই ধরনের উত্তেজনামূলক মন্তব্য করছেন। যাতে বইটা বিক্রি হয় তার জন্য সংবাদের শিরোনামে আসার চেষ্টা করছেন।

 

 

সুত্র:সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button