আন্তর্জাতিক

হাসপাতালে অক্সিজেন সঙ্কটে করোনা রোগীর মৃত্যু

হাসপাতালে অক্সিজেন সঙ্কটে করোনা রোগীর মৃত্যু

অক্সিজেন সরবরাহ খুব কম থাকার জেরে পাকিস্তানের একটি হাসপাতালে অন্তত পাঁচজন করোনাভাইরাসে আক্রান্তসহ ছয়জন রোগী মারা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পাকিস্তানের পেশওয়ারের সরকারি একটি হাসপাতালে রোগীর জীবন বাঁচাতে কিভাবে সাহায্যের আকুতি করেছেন, তা জানিয়েছেন রোগীর স্বজনরা।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, যারা অক্সিজেন সরবরাহের দায়িত্ব রয়েছে, তাদের গাফিলতির কারণে এমনটা হয়েছে।

এদিকে পাকিস্তানে মোট চার লাখ ২০ হাজার দুশ ৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। তার মধ্যে মারা গেছে আট হাজার তিনশ ৯৮ জন। বর্তমানে নতুন করে সংক্রমণ বেড়েছে সে দেশে।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, খায়বার টিচিং হসপিটালে গত শনিবার বিকেলে অক্সিজেনের সিলিন্ডার সরবরাহ হয়নি। ব্যাকআপে থাকা তিনশ সিলিন্ডারেও চাপ সামলানো যায়নি।

আরও পড়ুন : হোয়াইট হাউস ছাড়লেই জেলে যাবেন, দাবি ট্রাম্পের ভাইঝির

মুরাদ আলী নামে একজন জানান, আমার মা করোনা আক্রান্ত। মাকে বাঁচাতে পুরো হাসপাতালের কর্মীদের কাছে অক্সিজেন চেয়েছি। অক্সিজেনের জন্য অনেক রোগী জরুরি বিভাগে গেছে। অক্সিজেন স্বল্পতার কারণে কয়েকজন রোগী মারা গেছে। আরো অনেকের অবস্থা গুরুতর।

তিনি আরো বলেন, হাসপাতালের কর্মীরা রোগীদের স্বজনদের বলেছে, তারা যেন নিজ দায়িত্বে অক্সিজেন কিনে নেয়। তবে অল্প কয়েকজন সেটার ব্যবস্থা করতে পেরেছে।

সরকারি ওই হাসপাতালের মুখপাত্র জানান, মৃত ছয়জনের মধ্যে পাঁচজন করোনা আক্রান্ত এবং অন্য একজন নিবিড় পরিচর্যাকেন্দ্রে ছিল।

আরও পড়ুন ::

Back to top button