আন্তর্জাতিক

আক্রান্ত ম্যাঁক্রো, কোয়ারেন্টিনে পম্পেও

আক্রান্ত ম্যাঁক্রো, কোয়ারেন্টিনে পম্পেও

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি তার দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও কোয়ারেন্টিনে গেছেন। দেশটির পররাষ্ট্র দপ্তর বুধবার এ তথ্য জানায়।

এলিসি প্যালেস এক বিবৃতিতে জানিয়েছে, ম্যাঁক্রোর দেহে করোনার লক্ষণ দেখা দেয়ায় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরবর্তীতে ৪২ বছর বয়সী এই প্রেসিডেন্টের দেহে করোনার উপস্থিতি ধরা পড়ে। আগামী সাতদিন আইসোলেশনে থাকবেন তিনি।

অন্যদিকে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসে সংক্রমিত কোনো এক ব্যক্তির সংস্পর্শে (কন্ট্যাক্ট) এসেছিলেন পম্পেও। এরপরই তিনি কোয়ারেন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নেন। খবরে বলা হয়, করোনা পরীক্ষায় পম্পেওর নেগেটিভ আসা সত্ত্বেও তিনি কোয়ারেন্টিনে থাকবেন।

আরও পড়ুন: করোনার উৎস জানতে উহান শহরে তদন্ত করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র বলেন, পম্পেও করোনা পরীক্ষা করেছেন। পরীক্ষায় তার নেগেটিভ এসেছে। কিন্তু রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) নির্দেশনা অনুযায়ী তিনি কোয়ারেন্টিনে থাকবেন। পররাষ্ট্র দপ্তরের চিকিৎসা দল তাকে গভীরভাবে পর্যবেক্ষণে রাখবে।

পম্পেও কখন কীভাবে করোনা সংক্রমিত কোনো ব্যক্তির সংস্পর্শে এসেছেন, সে সম্পর্কে কিছু জানায়নি মার্কিন পররাষ্ট্র দপ্তর। এছাড়া পম্পেওর কোনো উপসর্গ দেখা দিয়েছিল কি না, তাও জানানো হয়নি।

করোনা সংক্রমিত ঠিক কোন ব্যক্তির সংস্পর্শে পম্পেও এসেছিলেন, তা বলতে মার্কিন পররাষ্ট্র দপ্তর অস্বীকৃতি জানিয়েছে। তারা বলেছে, ব্যক্তিগত গোপনীয়তার কারণে তারা সেই ব্যক্তির নাম-পরিচয় জানাতে পারছেন না।

 

আরও পড়ুন ::

Back to top button