জাতীয়

অমিত শাহের সফরে যেন নাড্ডার মতো না হয়

অমিত শাহের সফরে যেন নাড্ডার মতো না হয়
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ে নিরাপত্তার গাফিলতি ছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আগামী সফরে যেন নিরাপত্তা নিশ্ছিদ্র থাকে সেদিকে জোর দিল কেন্দ্রীয় বাহিনী।

এই মর্মে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিয়েছে সিআরপিএফ। সেখানে বলা হয়েছে অমিত শাহের সফরের সময় যেন কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য রাজ্য পুলিশের সাহায্য দরকার। স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের আগে যেন সব ব্যবস্থা যথাযথ থাকে সে কথাই বলা হয়েছে চিঠিতে।

ডিজিকে দেওয়া এই চিঠিতে সিআরপিএফ জানিয়েছে, ডায়মন্ড হারবারে বিজেপি সভাপতি জে পি নাড্ডা সভা করতে যাওয়ার সময় তাঁর কনভয়ে হামলা হয়। কনভয়ে পাথর ছোড়া হয়। এই পাথরের আঘাতে কৈলাস বিজয়বর্গীয়-সহ একাধিক নেতা আহত হয়েছেন।

এমনকি রাজ্য নির্বাচন কমিশনের দফতরে যাওয়ার সময়ও নাড্ডাকে কালো পতাকা দেখানো হয়েছে। এর থেকেই প্রমাণিত, এই সফর চলাকালীন পর্যাপ্ত সুরক্ষার ব্যবস্থা ছিল না। তার ফলেই এই ধরনের ঘটনা ঘটেছে।

এই একই ঘটনা যাতে অমিত শাহের সফরে না হয় সেটা স্পষ্ট করে দেওয়া হয়েছে সিআরপিএফের তরফে। বলা হয়েছে, আগামী ১৯ ডিসেম্বর পশ্চিমবঙ্গে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর নিরাপত্তার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন: খোলা চিঠি লিখলেন কৃষিমন্ত্রী

কিন্তু সেই কাজে তাঁদের রাজ্য পুলিশের সাহায্য দরকার। রাজ্য পুলিশ যাতে আগে থেকে সব ব্যবস্থা করে রাখে সে কথা বলা হয়েছে ডিজিকে লেখা চিঠিতে। আগামী শনিবার মেদিনীপুরে কর্মসূচি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। দুপুর ১২টা নাগাদ তাঁর সেখানে আসার কথা।

তারপরে প্রথমে তিনি যাবেন শহিদ ক্ষুদিরামের মাসির বাড়িতে। ক্ষুদিরামের মূর্তিতে মালা দেবেন। তারপর সিদ্ধেশ্বরী কালী মন্দিরে পুজো দেবেন তিনি। সেখান থেকে যাবেন কর্ণগড় মন্দিরে। তারপরে কর্ণগড়ের বেনাজুরি গ্রামে বিজেপি কর্মী সনাতন সিংহের বাড়িতে মধ্যাহ্ন ভোজ সারবেন অমিত শাহ।

দুপুর আড়াইটে নাগাদ মেদিনীপুর কলেজিয়েট মাঠে সভা ‍রয়েছে তাঁর। সম্প্রতি তৃণমূল ছেড়েছেন শুভেন্দু অধিকারী। রাজনৈতিক মহলে জোর জল্পনা বিজেপিতে যোগ দেবেন তিনি।

আর সেটা অমিত শাহের সফরের সময়েই হবে বলে মনে করছেন কেউ কেউ। সেদিন শুভেন্দু সেখানে থাকেন কিনা সে দিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

যদিও তার আগেই অমিত শাহের নিরাপত্তা নিয়ে রাজ্যকে সতর্ক করল কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তায় যেন কোনও গলদ না হয় সেই কথা জানানো হল সিআরপিএফের তরফে।

 

সুত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button