আন্তর্জাতিক

ফাইজারের ভ্যাকসিন নেওয়ার পরেই জ্ঞান হারালেন আমেরিকার এক নার্স! (ভিডিও)

টিকাকরণ ইতিমধ্যেই শুরু হোয়ে গিয়েছে বেশ কয়েকটি দেশে। আমেরিকার স্বাস্থ্যকর্মীদের মধ্যে টিকাকরণ শুরু হলে, প্রথম ভ্যাকসিন নিয়েছিলেন টিফানি ডোভার নামের এক নার্স। তবে, ফাইজার বাইয়োএনটেকের ভ্যাকসিন নেওয়ার কিছুক্ষণ পরই নাকি জ্ঞান হারান আমেরিকার ওই নার্স।

ভ্যাকসিন নেওয়ার পর, একটি সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়েছিলেন তিনি। টেলিভিশনে লাইভ দেখানো হচ্ছিল এই কনফারেন্স। ফাইজারের এই ভ্যাকসিন কতটা নিরাপদ, সে বিষয়ে কথা বলার সময়েই জ্ঞান হারান ডোভার। কথা বলতে বলতেই মাথায় হাত দিয়ে তিনি বলেন যে তিনি সুস্থ বোধ করছেন না।

সিএইচআই মেমোরিয়াল হাসপাতালের এই প্রেস কনফারেন্সে তিনি বলেন, ‘আমি এবং আমার পুরো টিম ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছিলাম অধীর আগ্রহে। আমরা কোভিড ইউনিটে কাজ করি, তাই জানতাম প্রথম ভ্যাকসিন আমরাই পাব।’

আরও পড়ুন: ‘ইরাকে মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা

কথা শেষ হতে না হতেই তিনি মাথায় হাত দিয়ে বলেন, ‘দুঃখিত, আমি ঠিক সুস্থ বোধ করছি না।’ এরপর উঠে দাঁড়াতে গিয়েই তাঁর মাথা ঘুরে যায় ক্যামেরার সামনেই। সেখানে উপস্থিত চিকিত্‍সকেরা তড়িঘড়ি তাঁকে ধরেন এবং মাটিতে শুইয়ে দেওয়া হয় তাঁকে।

তবে ডোভার রিপোর্টারদের পরে জানিয়েছেন, ব্যথা বোধ করলে কখনও কখনও তাঁর এরকম হয়। তিনি বলেন, ‘এরকম হলে আমি অনুভব করতে পারি যে কিছু একটা অস্বাভাবিক হচ্ছে শরীরে। প্রেস কনফারেন্স চলাকালীন সেরকমই হয়েছিল। তবে এখন আমি একদম ঠিক আছি। ভ্যাকসিনের জন্য হাতে যে ব্যথা ছিল, তাও কমে গিয়েছে।’

ডোভারের এই আকস্মিকভাবে অজ্ঞান হয়ে যাওয়ার ভিডিও, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এমনকি, এই ভিডিও দেখে কেউ কেউ ভ্যাকসিন কতটা নিরাপদ, তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন।

সুত্র: নিউজ ১৮ বাংলা

আরও পড়ুন ::

Back to top button