রাজনীতিরাজ্য

চলতি মাসেই অমিতের সভায় শুভেন্দুর পথ ধরে রাজীবের সঙ্গে ১৭ হেভিওয়েট বিজেপির পথে? তালিকা তৈরি

চলতি মাসেই অমিতের সভায় শুভেন্দুর পথ ধরে রাজীবের সঙ্গে ১৭ হেভিওয়েট বিজেপির পথে? তালিকা তৈরি - West Bengal News 24

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফের ৩০ জানুয়ারি আসছেন বাংলা সফরে। তার আগে বাংলার শাসকদলে ভাঙন আতঙ্ক শুরু হয়েছে বলে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে। কান পাতলেই রাজনৈতিক মহলে চর্চা চলছে, এবার অমিত শাহের সফরে কারা দল ছাড়বেন। অমিত শাহ আসার আগেই হাওড়া তৃণমূলে শুরু হয়েছে প্রবল অশান্তি, তা ঘিরেই এখন আবর্ত হচ্ছে আলোচনা।

অমিত শাহ এর আগেরবার এসেছিলেন ১৯ ডিসেম্বর। সেবার মেদিনীপুরের সভায় যোগ দিয়েছিলেন তৃণমূলের হেভিওয়েট শুভেন্দু অধিকারী-সহ অনেক নেতা-বিধায়ক-সাসংদরা। এবার সফরেও তার পুনরাবৃত্তি হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। গতবার যেমন শুভেন্দু ছিলেন প্রধান ভূমিকায়, এবার সেই ভূমিকায় কি রাজীব বন্দ্যোপাধ্যায়! জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন : বৈশালী ডালমিয়াকে তৃণমূল থেকে বহিষ্কার

বিজেপির হাতে তৃণমূল ভাঙনের যে তালিকা রয়েছে, তা বেশ দীর্ঘ। তৃণমূলে প্রতিদিনই বেসুরো নেতা-নেত্রীর সংখ্যা বাড়ছে। হাওড়ার রাজীব, লক্ষ্মীরতন, বৈশালী, রথীন-রা ছাড়াও রয়েছে অনেক বড় নাম। বিজেপি-যোগ নিয়ে জল্পনায় রয়েছে শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারীর নাম। রয়েছে অন্য জেলার হেভিওয়েটদের নামও।

রাজনৈতিক মহলে আরও যে সমস্ত নাম নিয়ে আলোচনা চলছে, তা হল- সাধন পাণ্ডে, জিতেন্দ্র তিওয়ারি, আবির বিশ্বাস, বিশ্বনাথ পাড়িয়াল, সিএস জাটুয়া, দিলীপ জাটুয়া, দীপক অধিকারী, প্রতিমা মণ্ডল, অপরুপা পোদ্দার, শঙ্কর সিংয়ের নাম। এমনকী বিধায়ক উদয়ন গুহ ও প্রবীর ঘোষালের নামও শোনা যাচ্ছে।

বিজেপির এই তালিকা নিয়ে অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। তৃণমূল শিবিরের দাবি. বিজেপির এই তালিকা ভিত্তিহীন। এর কোনও সারবত্তা নেই। তবে যেভাবে ক্ষোভের স্ফুরণ ঘটছে, তাতে তালিকা মিলে যেতে পারে। অন্তত তৃণমূলে বেসুরো বাজার যে রেওয়াজ শুরু হয়েছে, তাতে দলের অন্দরে আতঙ্ক বেড়েই চলেছে।

আরও পড়ুন ::

Back to top button